জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সব বর্ষের শিক্ষার্থীদের সশরীরে শ্রেণিকক্ষে পাঠদান কার্যক্রম যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে আগামী মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) থেকে পুনরায় শুরু হবে।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) রাতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এক প্রশাসনিক সভায় এ সংক্রান্ত সিদ্ধান্ত নেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২২ ফেব্রুয়ারি থেকে স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস শুরু হবে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের অফিস সমূহ সকাল ৮টা থেকে বেলা ৪টা পর্যন্ত চালু থাকবে।

এর আগে গত ২১ জানুয়ারি করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের সশরীরে ক্লাস পরীক্ষা বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। এছাড়া প্রশাসনিক কাজেও বিধিনিষেধ আরোপ করে।

তবে সম্প্রতি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে শ্রেণিকক্ষে পাঠদান শুরু করার কথা জানান। তার প্রেক্ষিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়েও সশরীরে ক্লাস চালু করার সিদ্ধান্ত গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মো. আলকামা/আইএসএইচ