ময়মনসিংহ মেডিকেল কলেজের এক শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির মিথ্যা অভিযোগ এনে ফায়দা হাসিলের চেষ্টার ঘটনায় ক্ষোভে ফুঁসছেন শিক্ষক ও শিক্ষার্থীরা। এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও দোষীদের বিচার দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করেছেন তারা।  

সোমবার (২৮ ফেব্রুয়ারি) সকাল থেকে পাঠদান বন্ধ রাখেন শিক্ষকরা। এ ছাড়া শিক্ষার্থীরাও যোগ দেননি ক্লাস-পরীক্ষায়। এর আগে, শিক্ষকদের এক সভা থেকে ৪৮ ঘণ্টা লাগাতার ক্লাস ও পরীক্ষা বর্জনের কর্মসূচির ঘোষণা দেওয়া হয়। তবে হাসপাতালের চিকিৎসা কার্যক্রম স্বাভাবিক থাকবে বলে জানিয়েছেন তারা।  

আন্দোলনরত শিক্ষক সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মনির হোসেন ভূঁইয়া বলেন, তদন্তের মাধ্যমে দোষীদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে ক্লাস-পরীক্ষা বর্জন করা হয়েছে। 

প্রসঙ্গত, সার্জারি বিভাগের বিভাগীয় প্রধানের বিরুদ্ধে এম-৫৩ ব্যাচের এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ এনে গত ২৩ ফেব্রুয়ারি কলেজ ক্যাম্পাসে মানববন্ধন করে কিছু শিক্ষার্থী। যদিও এ ব্যাপারে লিখিত কোনো অভিযোগ পাননি কলেজ অধ্যক্ষ। এমনকী খুঁজে পাওয়া যায়নি ভুক্তভোগী ছাত্রীকে। এরই প্রতিবাদে ২৭ ফেব্রুয়ারি মিথ্যা অপবাদ দিয়ে অধ্যাপকের সম্মানহানি করায় দোষীদের বিচার দাবিতে আন্দোলনে নামেন কলেজের সর্বস্তরের শিক্ষক, চিকিৎসক ও শিক্ষার্থীরা। 

উবায়দুল হক/আরআই