বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, নতুন নির্বাচন কমিশনের যে ইতিহাস, ইতোমধ্যেই আপনারা খবরের কাগজ ও বিভিন্ন ইলেক্ট্রনিক মিডিয়ায় তা দেখেছেন। এসব সরকারি সুবিধাভোগী শ্রেণি দিয়ে কখনো নির্বাচন কমিশন হতে পারে না। বিএন‌পি এই সরকারের অধীনে নির্বাচনে যাবে না।

বুধবার (২ মার্চ) দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে টাঙ্গাইল জেলা বিএনপি আয়োজিত শহরের রেজিস্ট্রিপাড়া এলাকায় এক বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

মির্জা আব্বাস বলেন, একটাই দাবি এই সরকারের অধীনে কোনো নির্বাচন নয়। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চাই। এই সরকারকে আমরা তাড়াবো, ইনশাআল্লাহ।

তিনি আরও বলেন, নির্বাচন হবে একটি নিরপেক্ষ সরকারের অধীনে। তা যদি না হয়, সে নির্বাচন কমিশনে যে কাউকে বসালে কোনো লাভ হবে না। সরকারদ্বারা পরিচালিত হবে। নির্বাচন কমিশন কিছু করতে পারবে না। আমরা নিরপেক্ষ সরকার চাই, নিরপেক্ষ সরকারের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করব। তারেক রহমানকে আবারও দেশে নিয়ে আসব। দেশের সার্বভৌমত্ব-স্বাধীনতা রক্ষা করব, ইনশাআল্লাহ।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বিষয়ে বিএনপির এ নেতা বলেন, এক ভদ্রলোক রাগে দুঃখে সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, ৪০ টাকা হালি ডিম কিনিয়া, ১৮০ টাকা লিটার তৈল দিয়ে ভাজিয়া, ১২৬০ টাকায় গ্যাসের চুলায়, ৭০ টাকার চালের সঙ্গে ১২০ টাকার ডাল একসঙ্গে মাখাইয়া খাইলাম। অতঃপর আকাশের দিয়ে তাকাইয়া আমরা স্যাটেলাইট বানাইলাম। স্যাটেলাইট তো দেখা যায় না।

কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান ও জেলা বিএনপির আহবায়ক অ্যাডভোকেট আহমেদ আযম খানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য ফকির মাহবুব আনাম স্বপন, ওবায়দুল হক নাছির, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম-আহ্বায়ক হাসানুজ্জামিল শাহীন, যুগ্ম-আহ্বায়ক ফরহাদ ইকবাল, কাজী শফিকুর রহমান লিটন, অমল ব্যানার্জী প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা বিএনপির সদস্য সচিব মাহমুদুল হক সানু। টাঙ্গাইল সদরসহ বিভিন্ন উপজেলা থেকে নেতাকর্মীরা সমাবেশে যোগ দেন।

অভিজিৎ ঘোষ/এমএইচএস