অনুমং মার্মা

বান্দরবানের রোয়াংছড়ি সন্ত্রাসীদের গুলিতে অনুমং মার্মা নামের এক সাবেক জেএসএস সদস্যকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। পরে মরদেহ নিয়ে গেছে তারা। শনিবার (৫ মার্চ) বেলা ১১টার দিকে জেলার রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নের নোয়াপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত উনুমং মার্মা ওই এলাকার গংজ মার্মার ছেলে। ঘটনার সময় সন্ত্রাসীরা সাচিং মং মার্মা নামে এক জুমচাষিসহ দুজনকে নিয়ে গেছে বলে জানিয়েছেন স্থানীয় ২ নং ওয়ার্ডের সদস্য উচিমং মার্মা।

স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার বেলা ১১টার দিকে অনুমং মার্মা স্থানীয় ক্যসাচিংয়ের দোকানে বসে চা খাচ্ছিলেন। এ সময় অতর্কিত ২০ থেকে ২১ জনের একটি পাহাড়ি সন্ত্রাসী গ্রুপ এসে তাকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পরে গুলিবিদ্ধ অবস্থায় অনুমংকে নিয়ে যায় সন্ত্রাসীরা। ঘটনার সময় সুইথুই মার্মার ছেলে সাচিংমং মার্মাসহ স্থানীয় দুজনকে ধরে নিয়ে যায় সন্ত্রাসী গ্রুপটি। খবর পেয়ে সেনাবাহিনী ও পুলিশের টিম ঘটনাস্থলে গেছে। এ ঘটনার পর থেকে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মান্নান বলেন, গুলি করে একজনকে হত্যার খবর পেয়েছি। কে বা কারা ঘটনার সঙ্গে জড়িত জানা যায়নি। ঘটনাস্থলে কাজ করছে সেনাবাহিনী ও পুলিশের টিম।

রিজভী রাহাত/এনএ