চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে চুরির অভিযোগে এক স্কুলছাত্রীকে পেটানোর ঘটনায় ২ জনকে গ্ৰেপ্তার করেছে পুলিশ। সোমবার (৭ মার্চ) রাতে রহনপুর পৌরসভার বহিপাড়া মহল্লায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তাররা হলেন- গোমস্তাপুরের রহনপুর পৌরসভার বহিপাড়া মহল্লার কয়েস উদ্দিনের ছেলে আব্দুস সালাম (৪০) ও তার স্ত্রী ছবি বেগম (৩৫)।

গোমস্তাপুর থানার অফিসার-ইন-চার্জ (ওসি) দিলীপ কুমার দাস মুঠোফোনে ঢাকা পোস্টকে জানান, ভুক্তভোগী পরিবার থানায় মামলা দায়ের করলে সোমবার রাতে অভিযান চালিয়ে আব্দুস সালাম ও তার স্ত্রী ছবি বেগকে গ্ৰেপ্তার করা হয়েছে। পরদিন মঙ্গলবার (৮ মার্চ) সকালে তাদেরকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

শনিবার (৫ মার্চ) স্যান্ডেল ও মোবাইল চুরির মিথ্যা অপবাদে এক স্কুলছাত্রীকে পিটিয়ে আহত করার অভিযোগ ওঠে। পরে মারধরের বিচার না পেয়ে কীটনাশক পানে আত্নহত্যার চেষ্টা করে ওই ছাত্রী। মারধরের শিকার ওই স্কুলছাত্রী (১৪) জানায়, একই মহল্লার কয়েস উদ্দিনের ছেলে সালাম ও তার স্ত্রী ছবি বেগম তাকে মারধর করে। শনিবার সকালে তার শিক্ষা প্রতিষ্ঠান বহিপাড়া উচ্চ বিদ্যালয়ে গিয়ে স্কুল থেকে বাইরে নিয়ে এসে বহিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পিয়ন আব্দুস সালামের স্ত্রী ছবি বেগম তাকে চুরির মিথ্যা অপবাদে চড়-থাপ্পড় মারে। এ সময় সালাম তাকে বিভিন্নপ্রকার হুমকি-ধামকি দেন। 

স্কুলছাত্রীর বড় ভাই বলেন, এ বিষয়ে শনিবার রাতে গ্রাম্য সালিশে পাঁচ দিনের মধ্যে মোবাইল ফোন ও সেন্ডেল ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত চাপিয়ে দেয়। তবে স্কুলছাত্রীর দাবি, ওই সেন্ডেলটি সে প্রায় ১০-১২ দিন পূর্বে বাড়ির পাশে কুড়িয়ে পেয়ে ব্যবহার করতে শুরু করে। মোবাইল চুরির প্রশ্নই ওঠে না। তারপরও তাকে চুরির এমন মিথ্যা অভিযোগ দেওয়া হয়েছে। 

স্থানীয় বাসিন্দা মাহবুবুর রহমান, আপন রেজাসহ আরও কয়েকজন জানান, গ্রাম্য সালিশে সুষ্ঠু বিচার না পেয়ে সে অভিমানে কীটনাশক পান করে আত্মহত্যার চেষ্টা করে। পরিবারের লোকজন তাকে রোববার (৬ মার্চ) সকালে গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। 

মো. জাহাঙ্গীর আলম/আরআই