‘জিয়াউর রহমানের মতো খলনায়ককে নায়ক বানানোর অপচেষ্টা করছে বিএনপি। আর খালেদা জিয়াকে মুক্তিযোদ্ধা বলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম কৌতুক অভিনেতার ভূমিকায় অবতীর্ণ হয়েছেন।’

‘বঙ্গবন্ধু না হলে স্বাধীনতা পেতাম না, ভাষার অধিকার তথা মাকে মা বলার অধিকার পেতাম না। বঙ্গবন্ধু প্রথম বাঙালি জাতিরাষ্ট্রের জন্ম দিয়েছেন।’

শনিবার (১২মার্চ) রাত সাড়ে ১১টার দিকে কক্সবাজারের রামুতে আয়োজিত সপ্তাহব্যাপী বঙ্গবন্ধু উৎসবের দ্বিতীয় দিনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

বিএনপি মহাসচিবের ‘দেশের উন্নতির তথ্য-উপাত্ত ভুয়া’ মন্তব্যের সমালোচনা করে তথ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণ আজ দুর্দান্ত গতিতে এগিয়ে চলছে। আজ গ্রাম আর শহরের মধ্যে পার্থক্য নেই। আজ ৪০ হাজার কোটি টাকা খরচ করে বিনামূল্যে টিকা দেওয়ার ব্যবস্থা করেছে শেখ হাসিনার সরকার।

মানুষের মাথাপিছু আয় বেড়েছে জানিয়ে যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, গত ১৩ বছরে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যেভাবে এগিয়েছে, তাতে মানুষের মাথাপিছু আয় ৬০০ থেকে ২৬০০ ডলারে উন্নীত হয়েছে। এই বৃদ্ধি আইএমএফ, বিশ্বব্যাংকসহ বিশ্বের সবাই স্বীকার করেছে।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সহসভাপতি জাফর আলম চৌধুরীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাইমুমু সরওয়ার কমল, সংসদ সদস্য জাফর আলম, কানাডা আওয়ামী লীগের সভাপতি সরওয়ার হাসান। সভায় জেলা ও স্থানীয় আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠন ও সাংবাদিক নেতারা উপস্থিত ছিলেন।

সাইদুল ফরহাদ/এনএ