নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে দিশেহারা হয়ে পড়ছে সাধারণ মানুষ। বিশেষ করে সয়াবিন তেলের মূল্যবৃদ্ধির ফলে কিছু জায়গায় কৃত্রিম সংকট তৈরি করা হচ্ছে।

এ অবস্থায় ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলায় একটি বউভাত অনুষ্ঠানে নবদম্পতিকে পাঁচ লিটারের এক বোতল সয়াবিন তেল উপহার দিয়েছেন এক অতিথি। গতকাল শনিবার (১২ মার্চ) উপজেলার ভলাকূট ইউনিয়নের ভলাকূট গ্রামে চমকপ্রদ এ ঘটনা ঘটে।

খোঁজ নিয়ে জানা গেছে, গতকাল ভলাকূট গ্রামে সেনাসদস্য মোস্তফা আলম সোহাগের বউভাত অনুষ্ঠান ছিল। এ অনুষ্ঠানে আসা অতিথিরা নবদম্পতির জন্য বিভিন্ন উপহার নিয়ে আসেন। অতিথিদের মধ্যে নাসিরনগর উপজেলা সদরের বাসিন্দা বদিউল আশরাফ মৃধা নবদম্পতিকে পাঁচ লিটার ওজনের সয়াবিন তেল উপহার দেন।

সয়াবিন তেল উপহার দেওয়ার বিষয়ে বদিউল আশরাফ মৃধা জানান, যে হারে সয়াবিন তেলের দাম বাড়ছে, তাতে সাধারণ মানুষ ক্রয়ক্ষমতার বাইরে চলে যাচ্ছে। সে জন্য উপহার হিসেবে সয়াবিন তেল দেওয়াটা তার কাছে প্রাসঙ্গিক মনে হয়েছে বলে জানান তিনি।

এদিকে সময়োপযোগী এমন উপহার আনন্দের সঙ্গেই গ্রহণ করেছে বরপক্ষ। বরের বড় ভাই সোহরাব শান্ত জানান, সয়াবিন তেল উপহারের বিষয়টি খুব চমকপ্রদ হয়েছে। অনুষ্ঠানে এই উপহার ভিন্ন মাত্রা যোগ করেছে।

আজিজুল সঞ্চয়/এনএ