আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোটভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা চিকিৎসার জন্য সপরিবারে যুক্তরাষ্ট্র গেছেন।

রোববার (১৩ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তিনি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন।

মেয়র আবদুল কাদের মির্জার যুক্তরাষ্ট্র যাওয়ার বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেন তার সফরসঙ্গী আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির সদস্য, নিউইয়র্ক আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও মুছাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আইয়ুব আলী।

তিনি বলেন, বড়ভাই সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের পরামর্শে ফলোআপ চিকিৎসার জন্য তিনি যুক্তরাষ্ট্র যাচ্ছেন। তার সফরসঙ্গীদের মধ্যে রয়েছেন সহধর্মিণী আক্তার জাহান বকুল, ছেলে মির্জা মাশরুর কাদের তাশিক ও মেয়ে। 

ছেলে মির্জা মাশরুর কাদের তাশিক ঢাকা পোস্টকে বলেন, বাবার নিয়মিত ফলোআপের জন্য ১৫ দিনের জন্য যুক্তরাষ্ট্র যাচ্ছেন। এছাড়াও আমার মা শারিরীকভাবে অসুস্থ, তাই উনাকেও চিকিৎসা করাতে নেওয়া হচ্ছে। পরীক্ষা শেষে আগামী ৩১ মার্চ আমাদের দেশে ফেরার কথা রয়েছে। 

প্রসঙ্গত, আবদুল কাদের মির্জা বসুরহাট পৌরসভার চারবারের মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন। ‘অপরাজনীতি ও দুর্নীতির বিরুদ্ধে সত্য বচনের’ কারণে তিনি জাতীয়ভাবে বেশ আলোচিত হন।

হাসিব আল আমিন/ওএফ