ময়মনসিংহের নান্দাইলে সজীব মিয়া (২২) নামের এক যুবককে ছুরিকাঘাতে হত্যার ঘটনা ঘটেছে। রোববার (১৪ মার্চ) দিনগত রাত ১টার দিকে উপজেলার মোয়াজ্জেমপুর ইউনিয়নের বুড়া পীরের মাজারের ওরস থেকে ফেরার পথে বাসস্ট্যান্ড এলাকায় তাকে হত্যা করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, মাজারে ওরস চলাকালীন রাত ১২টার দিকে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সজীব ও তার সঙ্গীদের সঙ্গে সমবয়সী কিছু যুবকের ঝগড়া হয়। পরে উপস্থিত অন্যরা বিষয়টি মীমাংসা করে দেন।

এরপর রাত ১টার দিকে মাজার থেকে বাড়ি ফেরার পথে প্রায় এক কিলোমিটার দূরে মাজার বাসস্ট্যান্ড নামক স্থানে আসতেই সজীব মিয়াকে ধারালো অস্ত্র দিয়ে পেটে আঘাত করে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে দুর্বৃত্তরা।

পরে স্থানীয়রা সজীবকে উদ্ধার করে নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত সজীব মোয়াজ্জেমপুর ইউনিয়নের দত্তপুর গ্রামের শাহাবউদ্দীনের ছেলে। 

নান্দাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান আকন্দ বলেন, মরদেহ ময়নাতদন্তের জন্য কিশোরগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনার সঙ্গে সম্পৃক্ততা থাকতে পারে, এমন সন্দেহভাজন দুজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। তদন্তের পর বিস্তারিত জানা যাবে।

উবায়দুল হক/এনএ