ধামরাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত কেক কাটা অনুষ্ঠানে এক যুবককে ঘুষি মারার অভিযোগ উঠেছে মেয়রের বিরুদ্ধে। অনুষ্ঠানে খাবার কম হওয়ার খবর দিতে গিয়ে তিনি এ মারধরের শিকার হন।

বৃহস্পতিবার (১৭ মার্চ) দুপুরে ধামরাই পৌরসভার যাত্রাবাড়ী মাঠে আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উদযাপনের সময় এঘটনা ঘটে। মেয়রের ঘুষি মারার পর ছাত্রলীগ নেতারা তাকে মারধর করেন।

মারধরের শিকার ওই যুবকের নাম আব্দুর রাজ্জাক। তিনি ধামরাইয়ের মুক্তিযোদ্ধা মৃত শামছুল ইসলামের ছেলে। তবে চেষ্টা করেও তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। 

প্রত্যক্ষদর্শীরা জানান, বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন ও শিশু দিবস উপলক্ষে কেক কাটা ও খাবার বিতরণের আয়োজন করে উপজেলা আওয়ামী লীগ। তবে খাবার বিতরণের সময় কম হয়। খাবার কম হওয়ার খবরটি মঞ্চে গিয়ে মেয়রকে জানানোর চেষ্টা করেন আব্দুর রাজ্জাক। মঞ্চে ওঠার সঙ্গে সঙ্গে ধামরাই পৌরসভার মেয়র গোলাম কবির তার ওপর চড়াও হন। কোনো কথা বলার সুযোগ না দিয়ে তাকে ঘুষি মারেন। এরপর ছাত্রলীগের নেতাকর্মীরা তাকে মারধর করেন।

সন্ধ্যায় ১৯ সেকেন্ডের একটি ভিডিও ক্লিপ আসে ঢাকাপোস্টের হাতে। পাঞ্জাবি পরা আব্দুর রাজ্জাককে ধরে আছেন ধামরাই উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক সারোয়ার মাহবুব তুষার। সামনে থেকে মেয়র তাকে টানাহেঁচড়া করছেন এবং ঘুষি মারার চেষ্টা করছেন। পরে তাকে স্টেজ থেকে নামিয়ে দেওয়া হয়।

ধামরাই উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক সারোয়ার মাহবুব তুষারের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাকেও পাওয়া যায়নি।

তবে জানতে চাইলে ধামরাই পৌরসভার মেয়র গোলাম কবির মোল্লা বলেন, এ ব্যাপারে তার কিছু জানা নেই। তবে একজনকে স্টেজ থেকে নামিয়ে দেওয়া হয়েছে।

মাহিদুল মাহিদ/এমএএম