হিলিতে কয়েকদিন ধরেই নিম্নমুখী ভারত থেকে আমদানি করা পেঁয়াজের দাম। আমদানি বেশি হওয়ায় পাইকারি ও খুচরা বাজারে কমেছে পেঁয়াজের দাম। এক দিনের ব্যবধানে প্রকারভেদে কেজিতে ২ টাকা কমে প্রতিকেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ১৬ থেকে ১৮ টাকা কেজি দরে। পণ্যটির দাম কমে আসায় কিছুটা স্বস্তি ফিরেছে সাধারণ ক্রেতাদের মাঝে।

আজ (বৃহস্পতিবার) সন্ধ্যা ৬টার দিকে উপজেলার হিলি বাজার ঘুরে দেখা যায়, প্রতিটি পেঁয়াজের আড়ৎ ও খুচরা বিক্রেতার দোকানগুলোতে বেড়েছে পেঁয়াজের সরবরাহ। ফলে পাইকারিতে ২ টাকা কমে ১৮ টাকা কেজির পেঁয়াজ প্রতি কেজি বিক্রি হচ্ছে ১৬ টাকা দরে এবং খুচরা বাজারে বিক্রি হচ্ছে ১৮ টাকা কেজি দরে।

হিলি কাস্টমসের তথ্যমতে, গত বুধবার এক দিনেই ভারতীয় ৭৭ ট্রাকে ২ হাজার ১শ ৭৩ মেট্টিকটন পেঁয়াজ আমদানি হয়েছে এই বন্দর দিয়ে। আজ বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ থাকায় কোনো পেঁয়াজ আমদানি হয়নি।

হিলি বাজারে পেঁয়াজ কিনতে আসা আসাদুল ইসলাম বলেন, বাজারে কিছু দিন থেকে পেঁয়াজের দাম কম। গতকালের থেকে আজকে আরও ২ টাকা কম। দাম কম হলে নিম্ন আয়ের মানুষগুলোর জন্য ভালো। 

হিলি বাজারে পেঁয়াজ বিক্রেতা আবু রায়হান বলেন, ভারত থেকে পেঁয়াজের আমদানি বৃদ্ধি পেয়েছে। ফলে বাজারে পেঁয়াজের সরবরাহ বাড়ছে। এ কারণে দামও কমেছে। এ ছাড়া বাজারে পেঁয়াজের বেচা-কেনাও বেড়েছে। 

সোহেল/আরআই