ঢাকার ধামরাইয়ের নিখোঁজের ১৪ দিনেও খোঁজ মেলেনি শাকিল আহাম্মেদ (১৯) নামের এক কলেজশিক্ষার্থীর। তিনি ১৪ দিন আগে একটি বইসহ বাসা থেকে বেরিয়ে আর ফিরে আসেননি। এদিকে সন্তানকে ফিরে পেতে আকুতি করছেন তার মা।

সোমবার (২১ মার্চ) বিকেল সাড়ে ৫টার দিকে এসব তথ্য নিশ্চিত করেছেন কাওয়ালিপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই মনিরুজ্জামান। এর আগে গত ৭ মার্চ সন্ধ্যায় বাসা থেকে বের হয়ে নিখোঁজ হন শাকিল।

নিখোঁজ শাকিল আহাম্মেদ ধামরাইয়ের কুশুরিয়া ইউনিয়নের বাউজা মধ্যপাড়া গ্রামের আব্দুর রশিদের ছেলে। তিনি সাভার বিপিএটিসি স্কুল অ্যান্ড কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র। মাঝেমধ্যেই তিনি রাতে বাসা থেকে বের হয়ে পরদিন সকালে বাসায় ফিরতেন। তবে এবার আর ফিরে আসেননি।

শাকিলের বড় ভাই রুবেল আহাম্মেদ ঢাকা পোস্টকে জানান, গত ৭ মার্চ সন্ধ্যায় একটি বই হাতে নিয়ে শাকিল বাসা থেকে বের হন। তিনি লুঙ্গি পরে তার ব্যবহৃত মোবাইল রেখেই বের হয়ে যান। মাঝেমধ্যেই রাতে বের হয়ে পরদিন সকালে ফিরে আসতেন শাকিল। তাই রাতে তেমন গুরুত্ব দেয়নি পরিবার। তবে পরের দিন ৮ মার্চ ফিরে না আসায় তার খোঁজ শুরু করে পরিবার। কিন্তু সব আত্মীয়স্বজনের বাড়িতে ও সম্ভাব্য বিভিন্ন স্থানে খোঁজ করেও কোনো সন্ধান পাওয়া যায়নি।

পরে ৯ মার্চ ধামরাই থানায় নিখোঁজ ডায়েরি করেন শাকিলের ভাই রুবেল। তবে নিখোঁজ ডায়েরির ১৩ দিন অতিবাহিত হলেও শাকিলের সন্ধান  কিংবা কোনো সন্ধান দিতে পারেনি পুলিশ।

এদিকে শাকিলের মা তার সন্তানের পথপানে চেয়ে আছেন। তিনি শাকিলের শোকে পাগলপ্রায়। তিনি দ্রুত তার সন্তানকে তার বুকে ফিরে ফিরে চান। এ ব্যাপারে পুলিশকে জোরালো ভূমিকা পালন করার আকুতি জানান তিনি।

ধামরাইয়ের কাওয়ালিপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই মনিরুজ্জামান বলেন, শাকিলের ভাই এ ব্যাপারে একটি নিখোঁজ ডায়েরি করেছেন। আমরা নিখোঁজ কলেজছাত্র শাকিলের সন্ধানের জন্য দেশের বিভিন্ন থানায় বার্তা পাঠিয়েছি। আশা করছি দ্রুত তার সন্ধান পাওয়া যাবে।

মাহিদুল মাহিদ/এনএ