নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীকে ‘পাগল’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরে ভাই আবদুল কাদের মির্জা। বুধবার (৩০ মার্চ) রাত ৮টার দিকে বাসভবনে নিজের ফেসবুক আইডি থেকে লাইভে এসে তিনি এ মন্তব্য করেন। 

কাদের মির্জা বলেন, নোয়াখালীতে এক পাগলের আবির্ভাব হয়েছে। এই পাগল কিছু দিন পর পর আবোল-তাবোল বলে। অনেকে আমার প্রতিক্রিয়া জানতে চায়। আসলে আমি এই পাগলের কথা শুনেও শুনি না। আমাদের নোয়াখালীর ভাষায় বলে ‘পাগলে কিনা বলে ছাগলে কিনা খায়’। কাজেই এসব পাগলের কথা আমি শুনেও শুনি না।

বিএনপিকে উদ্দেশ্য করে কাদের মির্জা বলেন, জিয়াউর রহমান গণতন্ত্রকে হত্যা করেছেন। যাদের জন্ম গণতন্ত্র হত্যা করে, তাদের মুখে গণতন্ত্র শব্দটা মানায় না। আজ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে গণতন্ত্র পুনঃউদ্ধারের দ্বারপ্রান্তে। আমরা জনগণের শক্তিতে বিশ্বাসী। তাই জনগণের জন্য কথা বলি। 

কাদের মির্জা আরও বলেন, শেখ হাসিনা দেশ পরিচালনা করেন দক্ষতার সঙ্গে। তিনি ভেবে-চিন্তে সিদ্ধান্ত নেন। দেশের জন্য যা কিছু ভালো তিনি তাই বলেন এবং করেন। 

এর আগে ১৩ মার্চ চিকিৎসার জন্য সপরিবারে যুক্তরাষ্ট্র যান এবং ২৯ মার্চ চিকিৎসা শেষে ফিরে আসেন।

প্রসঙ্গত, আবদুল কাদের মির্জা বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই ও বসুরহাট পৌরসভার মেয়র। তিনি বসুরহাট পৌরসভার চারবারের মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন। ‘অপরাজনীতি ও দুর্নীতির বিরুদ্ধে সত্য বচনের’ কারণে তিনি জাতীয়ভাবে বেশ আলোচিত হন।

হাসিব আল আমিন/এসপি