ফাইল ছবি

কনে বিদায়কালে উপহার ভাগাভাগি নিয়ে ঝগড়ায় ভেঙে গেছে বিয়ে। শুক্রবার (১৮ ডিসেম্বর) রাতে রাজশাহীর বাগমারায় এই ঘটনা ঘটে।

এর আগে শুক্রবার দুপুরে উপজেলার তেলিপুকুর গাঙ্গোপাড়া গ্রামের মহসিন আলীর (২৮) সঙ্গে উপজেলার ইসমাইলপুর গ্রামের জেসমিন আক্তারের (২৩) বিয়ে হয়।

দুপুরেই ১ লাখ টাকা দেনমোহরে বিয়ে রেজিস্ট্রি করেন নিকাহ রেজিস্ট্রার আক্কাছ আলি। আবার রাতেই দুপক্ষ  সমঝোতায় বর-কনের বিচ্ছেদ হয়।

এলাকাবাসী জানায়, কনে বিদায়কালে উপহারসামগ্রীর বণ্টন নিয়ে প্রথমে মনোমালিন্য হয়।  পরে এ নিয়ে দুপক্ষের মধ্যে ঝগড়া বেঁধে যায়। রাতে বিষয়টি থানায় গড়ায়।

কনেপক্ষের অভিযোগ, উপহারসামগ্রী নিয়েই বরপক্ষ বাড়াবাড়ি করেছে। আমরা চেয়েছিলাম সংসারটা হোক। কিন্তু বরপক্ষের কারণে তা হয়নি।

তবে অভিযোগের বিষয়ে জানতে যোগাযোগ করা হলে তারা কোনো মন্তব্য করতে চায়নি। 

বরের প্রতিবেশী ও সাবেক ইউপি সদস্য আজাহার আলী বলেন, উভয়পক্ষের উচিত ছিল একটু শান্ত হওয়া। কেউ কাউকে ছাড় না দেয়ায় এই ঘটনা ঘটেছে।

নিকাহ রেজিস্ট্রার আক্কাছ বলেন, দুই পরিবারবের সম্মতিতেই বিয়ে হয়েছিল। কিন্তু বর ও কনেপক্ষের মনোমালিন্যের কারণে বিয়েবিচ্ছেদ ঘটেছে। বিচ্ছেদও হয়েছে দুইপক্ষের সম্মতিতে।

জানতে চাইলে বাগমারা থানার পরিদর্শক (তদন্ত) আফজাল হোসেন বলেন,  উভয়পক্ষের সমঝোতার মাধ্যমে ছাড়াছাড়ি হয়েছে বলে শুনেছেন। তবে এনিয়ে কেউ অভিযোগ করেনি।

এমএসআর