বাগেরহাটের মোরেলগঞ্জে মেয়েকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় বাবা-ছেলেকে কুপিয়ে গুরুতর জখম করেছে দুই বখাটে। বখাটেদের কোপে আহত মোরেলগঞ্জ উপজেলার মোহনপুর এলাকার সোহবান মীর (৫২) ও তার ছেলে আজিজুল মীর (১৯) খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। 

বৃহস্পতিবার (৭ এপ্রিল) ইফতারির পূর্ব মুহূর্তে মোহনপুর এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

আহত সোহবান মীরের স্ত্রী তানজিলা বেগম বলেন, প্রতিবেশী বাবুল শিকদারের দুই ছেলে ফেরদাউস শিকদার ও ইব্রাহীম শিকদার কয়েক বছর ধরে আমার মেয়েদের উত্যক্ত করে। বিষয়টি নিয়ে অনেকবার আমাদের সাথে তাদের ঝগড়া-বিবাদও হয়েছে।

বৃহস্পতিবার আমার স্বামী ও ছেলে বাড়ি থেকে মসজিদে যাচ্ছিল ইফতার করতে। হঠাৎ ফেরদাউস শিকদার ও তার ভাই ইব্রাহিম শিকদার আমার স্বামী-ছেলের ওপর হামলা করে। 

ধারাল অস্ত্র দিয়ে তারা আমার স্বামী ও ছেলেকে এলোপাতাড়ি কুপিয়ে মৃত ভেবে ফেলে রেখে চলে যায়। ওদের কোপে আমার ছেলের পেট কেটে গেছে। এ ছাড়া আমার স্বামীর মাথাসহ বিভিন্ন স্থানে কুপিয়েছে তারা। 

পরে স্থানীয়দের সহযোগিতায় আমার স্বামী ও ছেলেকে প্রথমে বাগেরহাট সদর হাসপাতালে নিয়ে যাই। অবস্থা গুরুত্বর হওয়ায় রাতেই খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা দুইজনেই এখন আইসিউতে রয়েছে।
 
ইলিয়াস শেখ নামে স্থানীয় এক ব্যক্তি বলেন, বাবুল শিকদারের দুই ছেলে ফেরদাউস শিকদার ও ইব্রাহীম শিকদার সন্ত্রাসী গোছের লোক। ইব্রাহিম একটি হত্যা মামলার আসামি। তাদের ভয়ে এলাকার কেউ কথা বলে না।

শুধু এলাকার সোহবান মীর ও তার ছেলে আজিজুল মীর নয়, ইব্রাহিম ও ফেরদাউস এলাকার অনেককে মারধর করেছে। তাদের ভয়ে কেউ মুখ খুলতে পারে না। এলাকার মানুষ অতিষ্ট হয়ে গেছে। ওদের হাত থেকে মুক্তি চাই আমরা।

মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদুর রহমান বলেন, একটি মারামারির ঘটনা শুনেছি। ভুক্তভোগীর পরিবারের পক্ষ থেকে অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

তানজীম আহমেদ/আরআই