মুন্সিগঞ্জে ঘাটের ইজারা নিয়ে বিরোধের জের ধরে পৌরসভার কাউন্সিলরের ছেলে খুন হয়েছেন। এ ঘটনায় পুলিশ ৩ জনকে আটক করেছে। বুধবার (১৩ এপ্রিল) দুপুরে সদর উপজেলার মিরকাদিমের লঞ্চঘাট এলাকায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

নিহত জলক (২২) মিরকাদিম পৌরসভার ৬ নং ওয়ার্ড কাউন্সিলর মো. লিটন মিয়ার ছেলে। তিনি মুন্সিগঞ্জ হরগঙ্গা কলেজের ডিগ্রি ফাইনাল ইয়ারের শিক্ষার্থী ছিলেন।

জানা গেছে, মিরকাদিম লঞ্চঘাটের ইজারা নিয়ে মিরকাদিম পৌরসভার নৈদিঘির পাথর এলাকার শরীয়তউল্লাহ মুন্সীর ছেলে মাসুদ ও ভাতিজা মমিন, মানিক ও জিল্লুর সঙ্গে ঝলকের বিরোধ চলে আসছিল। আজ ওই বিরোধপূর্ণ লঞ্চঘাটে ইজারার টাকা তুলছিলেন মাসুদ ও ভাতিজা মমিন।

দুপুরে এই টাকা তুলতে বাধা দেন ঝলকসহ কয়েকজন‌। এ সময় তাদের মধ্যে বাগবিতণ্ডার সৃষ্টি হয়। এ সময় এলোপাতাড়িভাবে ঝলককে ছুরিকাঘাত করে ফেলে পালিয়ে যান মানিক, জিল্লু, মাসুদ ও মমিন। পরে স্থানীয়রা জলককে গুরুতর অবস্থায় উদ্ধার করে মুন্সিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

প্রত্যক্ষদর্শী মো. লিটন বলেন, ১২টার দিকে মিরকাদিম এলাকায় হামলা করেন। মিরকাদিম পৌরসভার মেয়র হাজী সালামের ছেলে মানিকের নেতৃত্বে হামলা হয়। এতে ৮ থেকে ১০ জন হামলা চালায়। সুইচ গিয়ার দিয়ে ডান পাশের পেটে আঘাত করে।

নিহতের চাচি সাহানুর বেগম জানান, ওর বাপে কমিশনার হইছে। এর আগেও মারার চেষ্টা করছে। জিল্লু, মানিক, মাসুদরা মারছে। জলক জীবনে কারও সাথে মারামারি করে নাই। ওর বাপেও কারও সাথে মারামারি করে নাই। ডাকাতরা আমার মানিকরে মাইরা লাইছে‌।

ঘটনার সময় উপস্থিত জলকের বন্ধু সম্পদ বলেন, ঘটনার সময় জলক ও আমি একসঙ্গে ছিলাম। জিল্লু খেয়াঘাটে চাঁদা তুলছিল। জলকের বাবা তা বাধা দেয়। এটাই জলকের জন্য কাল হয়েছে। আজ ১১টার দিকে মেয়রের ছেলে মানিকের নির্দেশে জিল্লু মাসুদকে চাকু নিয়ে আসতে বলে। মাসুদ এসেই জলককে চাকু মারে।

নিহতের ফুপু বিউটি বেগম ৪৫ বলেন, জিল্লু, মাসুদ ও রবিন হামলা করে মানিকের নেতৃত্বে। আমরা হত্যাকারীদের ফাঁসি চাই।

সদর থানার (ওসি) তদন্ত রাজীব খান বলেন, মিরকাদিম লঞ্চঘাটের ইজারাকে কেন্দ্র করে এই হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে বলে প্রথমিকভাবে ধারণা করা হচ্ছে। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারে কাজ করছে পুলিশ। অতিদ্রুত অপরাধীদের আইনের আওতায় আনা হবে বলে তিনি জানান।

এ ব্যাপারে মুন্সিগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার সুমণ দেব ঢাকা পোস্টকে বলেন, ঘাটের ইজারা নিয়ে দ্বন্দ্বে একজন খুন হয়েছে। এ ঘটনায় ৩ জনকে আটক করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে।

ব.ম শামীম/এনএ