স্ত্রী ফাহিমা বেগমকে (৪০) নিয়ে অটোরিকশা চুরিতে জড়িয়েছিলেন রাজশাহীর গোদাগাড়ীর বাসিন্দা মালেক মণ্ডল (৫৫)। কিন্তু শেষ রক্ষা হয়নি। রোববার (১ মে) গোদাগাড়ী উপজেলার কাঠালবাড়ি এলাকা থেকে রাজশাহী নগরীর চন্দ্রিমা থানা পুলিশ এই দম্পতিকে গ্রেপ্তার করে।

তার আগে গ্রেপ্তার হন চক্রের আরেক সদস্য আল-আমিন (২০)। এই যুবক নগরীর দামকুড়া থানার শিতলাইয়ের রফিকুল ইসলামের ছেলে।

এই অভিযানে একটি অটোরিকশা, ৪টি ব্যাটারি ও অন্যান্য চোরাই অটোরিকশার অংশ বিশেষ জব্দ করে পুলিশ।

সোমবার (২ মে) বেলা ১২টার দিকে চন্দ্রিমা থানায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন আরএমপির উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া জোন) সাজিদ হোসেন। তিনি বলেন, ২৫ এপ্রিল বিকেল ৩টার দিকে চন্দ্রিমা থানার শিরোইল কলোনির শামিম বাড়ির সামনে অটোরিকশা রেখে ভেতরে যাই। আধা ঘণ্টা পরে বাইরে এসে দেখি অটোরিকশা নেই। 

এমন অভিযোগের প্রেক্ষিতে চন্দ্রিমা থানা পুলিশ আসামিদের পরিচয় ও অবস্থান শনাক্ত করে অভিযান শুরু করে। পরে গোপন সংবাদের ভিত্তিতে চন্দ্রিমা থানার ওসি এমরান হোসেনের নেতৃত্বে একটি টিম রোববার বিকেল পৌনে ৪টার দিকে রাজশাহী রেলওয়ে স্টেশন এলাকা থেকে আসামি আল-আমিনকে গ্রেপ্তার করে। 

আল-আমিনের দেওয়া তথ্যের ভিত্তিতে ওই দিন সন্ধ্যা ৬টার দিকে জেলায় অভিযান চালিয়ে গোদাগাড়ী উপজেলার কাকল বাড়ি আদর্শ গ্রামের নিজ বাড়ি থেকে মালেক মণ্ডলকে ও তার স্ত্রী ফাহিমা বেগমকে তাদের বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। 

আসামিদের কাছ থেকে চুরি হওয়া অটোরিকশা এবং অটো রিক্সার বিভিন্ন যন্ত্রাংশ জব্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান আরএমপির এই কর্মকর্তা। 

আরআই