ভোলার মনপুরা উপজেলার বিচ্ছিন্ন চর কলাতলীকে ৫ নং কলাতলী ইউনিয়ন হিসেবে গেজেট প্রকাশ করা হয়েছে। এ জন্য প্রধানমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্যকে অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিল করেছেন স্থানীয় ব্যক্তিরা।

বৃহস্পতিবার (৫ মে) সকালে নবগঠিত ৫ নং কলাতলী ইউনিয়নের কলাতলী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আনন্দ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত  হয়েছে।

সমাবেশে প্রধান অতিথি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন মিয়া বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের উন্নয়নের রোল মডেল। উন্নয়নের সেই ধারাবাহিকতা বজায় রেখে চরফ্যাশন ও মনপুরার উন্নয়নের আইকন সংসদ সদস্য এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব চরফ্যাশন ও মনপুরায় ব্যাপক উন্নয়ন করেছেন। বাদ যায়নি বিচ্ছিন্ন চরাঞ্চলগুলো। এখন এই বিচ্ছিন্ন কলাতলী ইউনিয়নে ব্যাপক উন্নয়ন হবে। মনপুরা উপজেলা আওয়ামী লীগ ও কলাতলীবাসীর পক্ষ থেকে জ্যাকব ভাইকে অভিনন্দন জানাচ্ছি। 

সভাপতির বক্তব্যে সাবেক চেয়ারম্যান আলাউদ্দিন হাওলাদার বলেন, চর কলাতলীর মানুষ চরফ্যাশন মনপুরার উন্নয়নের রুপকার আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপির কাছে চিরকৃতজ্ঞ। তিনি অবহেলিত জনগোষ্ঠীর কথা ভেবে কলাতলীকে নতুন ইউনিয়ন করে দিয়েছেন। কলাতলীবাসীর দীর্ঘদিনের দাবি পূরণ হয়েছে। আমরাও কলাতলীবাসী আগামী জাতীয় সংসদ নির্বাচেনে নৌকা মার্কায় শতভাগ ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনাকে উপহার দিব।

আনন্দ মিছিল ও সমাবেশে আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. ফরহাদ হোসেন হাওলাদার, সাবেক ভাইস চেয়ারম্যান মো. কবির হাওলাদার, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. আলমগীর হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. ছালাহউদ্দিন, ঢাকা মহানগন দক্ষিণ ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. ফারেজ সামী, উপজেলা যুবলীগের সহসভাপতি মো. সাহাবউদ্দিন, সাংগঠনিক সম্পাদক মো. বাবুল মাতাব্বর, স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম, যুবলীগ নেতা মো. নোমান ফরাজী, হাজির হাট ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক মো. ইলিয়াছ চৌধুরী।

উল্লেখ্য, মনপুরা উপজেলায় এখন মোট ৫টি ইউনিয়ন। এগুলো হলো মনপুরা, হাজিরহাট, সাকুচিয়া উত্তর, সাকুচিয়া দক্ষিণ ও কলাতলী।

ইমতিয়াজুর রহমান/এনএ