শিমুলিয়া ফেরিঘাট থেকে ছেড়ে বাংলাবাজার ঘাটে আসার পথে ফেরি ‘ফরিদপুরী’ যান্ত্রিক ত্রুটির কারণে বন্ধ হয়ে মাঝ পদ্মায় আটকে যায়। প্রায় পাঁচ ঘণ্টা আটকে থাকার পর রাত ১টার দিকে অন্য ফেরির মাধ্যমে এটিকে উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ মে) রাত ৮টার দিকে ১৫টি যানবাহন নিয়ে পদ্মার লৌহজং টার্নিং পয়েন্টের কাছাকাছি এ ঘটনা ঘটে। এ সময় আতঙ্ক ছড়িয়ে পড়ে শত শত যাত্রীর মাঝে।

বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেন বিআইডব্লিউটিসির বাংলাবাজার ঘাটের ম্যানেজার সালাউদ্দিন আহম্মেদ।

জানা যায়, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাট থেকে ১৫টি যানবাহন ও যাত্রী নিয়ে মাদারীপুরের বাংলাবাজার ঘাটের উদ্দেশে ফরিদপুরী নামের একটি ফেরি ছেড়ে যায়। লৌহজং টার্নিং পয়েন্টের কাছাকাছি এলে হঠাৎ ফেরির ইঞ্জিন বিকল হয়ে যায়। পরে মাঝ পদ্মায় ভাসতে থাকে ফেরিটি। এ সময় ফেরির মাস্টার কৌশলে ফেরিটি নদীর পাড়ে নিয়ে যান। তবে আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মাঝে। প্রায় পাঁচ ঘণ্টা আটকে থাকার পরে অন্য আরেকটি ফেরির মাধ্যমে যাত্রী ও যানবাহন উদ্ধার করে নিরাপদে পারাপার করা হয়।

ঘাট সূত্র থেকে জানা যায়, রাত ৮টায় থেকে নদীর মাঝে আটকা থাকলেও উদ্ধার তৎপরতা ছিল ধীরগতি। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। যাত্রীরা নিরাপদে পার হতে পেরেছেন।

বিআইডব্লিউটিসির বাংলাবাজার ঘাটের ম্যানেজার সালাউদ্দিন আহম্মেদ বলেন, আমারা বিষয়টি আগত হওয়ার পর থেকেই দ্রুত ফেরি থেকে যানবাহন ও যাত্রীদের উদ্ধারের চেষ্টা করেছি। গভীর রাত হওয়ার একটু বিলম্ব হয়েছে। তবে যানবাহন ও যাত্রীদের আমারা নিরাপদে আরেকটি ফেরির মাধ্যমে আনলোড করে নিরাপদে পার করা হয়েছে। ফেরিটির মেরামত কাজ এখনো চলছে।

নাজমুল মোড়ল/এনএ