মৌলভীবাজারের কুলাউড়া সীমান্ত দিয়ে ভারত থেকে অনুপ্রবেশ করা ১৮ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার (১২ মে) সকালে মৌলভীবাজার শহরের শ্রীমঙ্গল সড়কের ঢাকা বাসস্ট্যান্ড থেকে তাদের আটক করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মৌলভীবাজার শহরের বাসস্ট্যান্ড এলাকায় সন্দেহভাজন একদল লোকের ওপর নজরদারি করে গোয়েন্দা সংস্থা। পরে তাদের জিজ্ঞাসাবাদ করে পুলিশকে খবর দেওয়া হয়। পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে যায়।
 
আটকরা কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার জন্য দালালের মাধ্যমে ভারত থেকে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার পৃথিমপাশা সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন। ভারতের ওই দালাল তাদের জানিয়েছে, বাংলাদেশে তাদের লোক আছে। বাংলাদেশের দালাল তাদের কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছে দেবে। সে কারণে তারা মৌলভীবাজারের ঢাকা বাসস্ট্যান্ডে পৌঁছান। 

আটকরা হলেন- সাইদুল আমিন (১৯), আয়েশা খাতুন ( ২৭), তারেক জমিন (১২), আয়াতুল্লাহ (৬), আসমা বেগম (৮), ইনসা বেগম (২), ফাতেমা ( ৬ মাস), ইয়াসিন আরাফাত ( ২৬), নুর সাবা ( ২২), সমির ( ৫), মোছা. সমিরা,  মনসুর আহমদ ( ৩০), বিবি আয়েশা (২৫), ইয়াসর ( ৪), কয়সর (২), কুলসুমা (১২), ইসপা (৯) ও আমিনা বেগম (২০)।

মৌলভীবাজার সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিনুল হক বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা রোহিঙ্গা বলে জানা গেছে। আরও গভীর তথ্য জানার জন্য আমারা তাদের জিজ্ঞাসাবাদ করছি। 

ওমর ফারুক নাঈম/আরএআর