রোকসানা আক্তার

লক্ষ্মীপুরের রামগতিতে পারিবারিক কলহের জের ধরে ছেলে মেহেদি হাসানকে (৬) নিয়ে ঘর ছেড়ে পালিয়ে যান অন্তঃসত্ত্বা গৃহবধূ রোকসানা আক্তার (২৬)।  শুক্রবার (১৩ মে) সকালে উপজলার চর আলী আকবর গ্রামের হাজিরহাট এলাকা থেকে তাদের উদ্ধার করেছে পুলিশ।

পুলিশ জানায়, পারিবারিক কলহের জের ধরে গত বুধবার (১১ মে) সকালে ঘুম থেকে উঠে ছেলে হাসানকে নিয়ে তার মা রোকসানা পালিয়ে যান। পরে তারা চট্টগ্রামে এক নিকট আত্মীয়ের বাসায় ওঠে। নিখোঁজের ঘটনা জানতে গৃহবধূর বাবার বাড়ির একজনকে জিজ্ঞেস করলে তিনি এর সত্যতা স্বীকার করেন। পরে নিজ থেকেই বৃহস্পতিবার (১২ মে) রাত ছেলেকে নিয়ে রোকসানা প্রথমে নোয়াখালী ও পরে রামগতির চারআলী আকবর গ্রামের হাজিরহাট এলাকার এক আত্মীয়ের বাড়িতে আসেন। সেখান থেকে তাদেরকে উদ্ধার করা হয়। 

রোকসানা উপজেলার চররমিজ ইউনিয়নের চর আফজল গ্রামের দিনমজুর আনোয়ার হোসেনের স্ত্রী। 

স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার (১০ মে) রাতে খাওয়া শেষে আনোয়ার ও তার অন্তঃসত্ত্বা স্ত্রী রোকসানা ছেলেকে নিয়ে একসঙ্গে ঘুমিয়ে পড়েন। রাতে দুজনের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে সকালে ঘুম থেকে উঠে ছেলে মেহেদিসহ রোকসানাকে বিছানায় দেখা যায়নি। এতে আশপাশে খুঁজেও তাদের সন্ধান মেলেনি। বিষয়টি আনোয়ার প্রতিবেশীদেরকেও জানান। 

একপর্যায়ে আশপাশের লোকজন ঘরে এসে মেঝেতে রক্ত দেখতে পান। এতে তারা তাৎক্ষণিক পুলিশে খবর দেন। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য প্রথমে সাতজনকে আটক করা হয়। পরে ছয়জনকে ছেড়ে দিয়ে গৃহবধূর স্বামী আনোয়ারকে আটকে রাখা হয়েছিল।
 
রামগতি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, পারিবারিক কলহের জের ধরে গৃহবধূ পালিয়ে যান। প্রায়ই তিনি এমন ঘটনা ঘটান। আনোয়ারসহ তাদেরকে বাড়িতে পাঠানো হবে। 

হাসান মাহমুদ শাকিল/আরএআর