বগুড়ার শাজাহানপুরে ছাগলে ঘাস খাওয়াকে কেন্দ্র করে ছুরিকাঘাতে আবু হানিফ (৪০) নামে এক অটোরিকশাচালক নিহত হয়েছেন। এ সময় তার ছেলে জাকিরুল ইসলাম (১৮) গুরুতর আহত হয়েছেন। মঙ্গলবার (৩১ মে) সন্ধ্যার দিকে এ ঘটনা ঘটে।

আবু হানিফ উপজেলার চাঁচাইতারা মধ্যপাড়া গ্রামের খোকা প্রমাণিকের ছেলে। তার মরদেহ বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

স্থানীয়রা জানায়, আবু হানিফের বাড়ির পাশে একটি জমিতে ঘাস চাষ করেছেন চাঁচাইতারা খালপাড়ার আবুল কাশেম মোল্লার ছেলে মজনু মিয়া (৩৬)। মঙ্গলবার বিকেলে আবু হানিফের ছাগল ওই জমির ঘাস খায়। ঘাস খাওয়া নিয়ে মজনু মিয়া ও তার পরিবারের সদস্যরা সন্ধ্যার দিকে আবু হানিফের বাড়ির উঠানে গিয়ে বাগবিতণ্ডা শুরু করে। এক পর্যায়ে প্রতিপক্ষের এলোপাতাড়ি ছুরিকাঘাতে আবু হানিফ ও তার ছেলে জাকিরুল ইসলাম গুরুতর আহত হয়। 

স্বজনরা তাদের উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আবু হানিফকে মৃত ঘোষণা করেন। আর ছেলে জাকিরুলের অবস্থাও আশঙ্কাজনক বলে চিকিৎসকরা জানিয়েছেন।  

শাজাহানপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ্ আল মামুন জানিয়েছেন, বিষয়টি জানার পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অভিযুক্তকে গ্রেপ্তারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে। 

এসপি