নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলায় বসতঘর তল্লাশি করে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে পুলিশ। এ সময় জহিরুল ইসলাম নিরব (২৩) ও মাহমুদুল হাসান সৌরভ (২০) নামে দুইজনকে গ্রেপ্তার করা হয়।  বৃহস্পতিবার (২ জুন) গভীর রাতে সোনাইমুড়ী উপজেলার নদনা ইউনিয়নে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।
 
শুক্রবার (৩ জুন) দুপুরে তাদেরকে বিচারিক আদালতে প্রেরণ করা হয়েছে। 

গ্রেপ্তাররা হলেন উপজেলার সোনাইমুড়ী পৌরসভার শিমুলিয়া গ্রামের হাজী নুর হোসেন মিয়ার বাড়ির জহিরুল ইসলাম নিরব (২৩) ও তার খালাতো ভাই উপজেলার নদনা ইউনিয়নের গজারিয়া গ্রামের রমজান আলী বেপারী বাড়ির সোলাইমানের ছেলে মাহমুদুল হাসান সৌরভ (২০)।

পুলিশ সূত্রে জানা যায়, সোনাইমুড়ী পৌরসভার শিমুলিয়া গ্রামের হাজী নুর হোসেন মিয়া বাড়ির নাছির উদ্দিনের বসত ঘরে অবৈধ অস্ত্র মজুদ রাখা আছে এমন খবর পাওয়া যায়। খবর পেয়ে বৃহস্পতিবার গভীর রাতে জহিরুল ইসলাম নিরবের বসতঘরে তল্লাশি চালায় পুলিশ।

বল্লাশিকালে জহিরুল ইসলামের শয়নকক্ষের খাটের নিচ থেকে ৩টি লোহার তৈরি কিরিছ, ১টি লোহার চাইনিজ কুড়াল, ১টি হাতল বিহীন ছোরা, ১টি লোহার তৈরি ছোরা, পুরাতন খোসা বিহীন ৪৪ রাউন্ড গুলি, লোহার হাতলযুক্ত রিক্সার চেইন উদ্ধার করা হয়।

পরবর্তীতে তাকে নিয়ে অভিযান চালিয়ে একই উপজেলার নদনা ইউনিয়নের গজারিয়া সাকিনের ৯ নং ওয়ার্ডের রমজান আলী বেপারী বাড়িতে অভিযান চালিয়ে জহিরুল ইসলাম নিরবের আপন খালাতো ভাই মাহমুদুল হাসান সৌরভের বসতঘর থেকে খেলনার পিস্তলসহ তাকে গ্রেপ্তার করা হয়।  

সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন অর রশীদ ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, বসতঘরে অস্ত্র আছে এমন অভিযোগে অভিযান চালানো হয়। অস্ত্র আইনে মামলা দায়েরের পর তাদের বিচারিক আদালতে প্রেরণ করা হয়েছে। 

হাসিব আল আমিন/আরআই