ঠাকুরগাঁওয়ে ঘর-বাড়ি দখল করে মারপিটের অভিযোগে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী একটি পরিবার। শনিবার (৪ জুন) দুপুরে শহরের একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন হাসান আলী নামে এক ব্যক্তি। 

হাসান আলী লিখিত অভিযোগ করে বলেন, বালিয়াডাঙ্গী উপজেলার ফুলতলা সরকারপাড়া গ্রামে ২০২১ সালে তিনটি পাঁকাঘরসহ সাড়ে চার শতক জমি ক্রয় করে পরিবার নিয়ে বসবাস করে আসছিলেন তিনি। হঠাৎ গত ১৭ মার্চ স্থানীয় দাদন ব্যবসায়ী কামরুল ইসলাম নামে এক ব্যক্তি ৭-৮ জন সন্ত্রাসী সংঘবদ্ধভাবে দেশীয় অস্ত্র নিয়ে বাড়িতে হামলা চালিয়ে পরিবারের সবাইকে মারধরের পর আসবাপত্র ভাঙচুর করে জমি দখল করে নেয়। 

পরে কামরুল ইসলাম তার দোসর কামরুজ্জামান কলিকে উক্ত জমির বাড়িতে তুলে দেয়। এতকিছুর পরেও ওই বাড়িতে উঠতে গেলে বাড়ি দখলে নেওয়া কামরুজ্জামান পাঁচ লাখ টাকা দাবি করে। তা না হলে ঘর ছেড়ে দেবে না। উল্টো হত্যার হুমকি প্রদান করছে। আমরা এখন অসহায় হয়ে পড়েছি। আপনারা আমাদের সহায়তা করুন। তারা আমাদেরকে হুমকি দিয়ে আসছে। 

উপায় না পেয়ে বালিয়াডাঙ্গী থানা ও ইউনিয়ন পরিষদ কর্তৃপক্ষের কাছে লিখিতভাবে অভিযোগ করলে বিষয়টি সমাধানে ইউপি চেয়ারম্যান সমাধানের উদ্যোগ নিলেও কামরুল ইসলাম ও কামরুজ্জামান কর্ণপাত করেনিনি। তাই দীর্ঘদিন ধরে এমন অবস্থায় দিন কাটানো পরিবারটি বাধ্য হয়ে সংবাদ সম্মেলন করেন। তিনি সাংবাদিকদের মাধ্যমে প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে সহযোগীতা কামনা করেন। 

অভিযোগ প্রসঙ্গে কামরুজ্জান কলির কাছে জানতে চাইলে তিনি জানান, জমিটি ক্রয়ে শরিক থাকায় দখল করা হয়েছে। এর বাইরে তিনি কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

এম এ সামাদ/এমএএস