কুড়িগ্রামের উলিপুরে স্বেচ্ছাসেবী সংগঠন ডু সামথিং ফাউন্ডেশনের উদ্যোগে মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। যেখানে পাঁচ শতাধিক রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ দেওয়া হয়।

শনিবার (৪ জুন) উলিপুরের খামার ঢেকিয়ারাম বটতলী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এই মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। এ সময় ডু সামথিং ফাউন্ডেশনের সভাপতি ডা. নাজমুল ইসলাম, স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

চিকিৎসা নিতে আসা আমিনা বেওয়া বলেন, টাকার অভাবে ৬০ বছরের জীবনে কোনোদিন এমবিবিএস চিকিৎসক দেখাতে পারিনি। ক্যাম্পে বিনামূল্যে চিকিৎসক দেখিয়ে ওষুধ পেলাম। আমাদের গ্রামে এ রকম মেডিকেল ক্যাম্প আরও চাই।

ডু সামথিং ফাউন্ডেশনের সভাপতি ডা. নাজমুল ইসলাম বলেন, আমরা সারাদেশে গরিব রোগীদের কষ্ট লাঘবে মেডিকেল ক্যাম্পের আয়োজন করে থাকি। এটি আমাদের ৫৩তম মেডিকেল ক্যাম্প। ক্যাম্পে যারা জটিল রোগ নিয়ে আসেন তাদের ফলোআপ চিকিৎসাও দিয়ে থাকি আমরা।

পান্ডুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম বলেন, চিকিৎসকদের মহান এই উদ্যোগে  
অনেক গরিব মানুষ উপকৃত হচ্ছে। আশা করি এ ধরনের উদ্যোগ অব্যাহত থাকবে।

উল্লেখ্য, ২০১৬ সাল থেকে বাংলাদেশের বিভিন্ন জেলায় স্কুল, স্বাস্থ্যকেন্দ্র পরিচালনা ও মেডিকেল ক্যাম্পসহ নানা ধরনের কল্যাণমূলক কার্যক্রম পরিচালনা করে আসছে ডু সামথিং ফাউন্ডেশন। অবহেলিত, হতদরিদ্র, বিধবা, প্রতিবন্ধী শ্রেণির মানুষদের পাশে সাহায্যের হাত বাড়িয়ে তদের পাশে রয়েছে সংগঠনটি। এছাড়া প্রাকৃতিক দুর্যোগ বন্যায় শুকনো খাবার বিতরণ, অন্যান্য দুর্যোগে ক্ষতিগ্রস্তদের পাশে থেকে ঘরবাড়ি তৈরি করে দিয়ে থাকে ডু সামথিং ফাউন্ডেশন। 

জুয়েল রানা/আরএআর