কক্সবাজারের চকরিয়ায় রিফাত (৪) নামে এক শিশুকে শ্বাসরোধে হত্যার দায়ে তার চাচিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (৭ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে কক্সবাজার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আব্দুল্লাহ আল মামুন এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত নারীর নাম জাকিয়া সুলতানা। তিনি চকরিয়ার খুটাখালীর ছৈয়দ হোসেনের স্ত্রী। নিহত রিফাত একই এলাকার ছৈয়দ আকবরের ছেলে। 

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) মোজাফফর আহমদ হেলালী জানান, ২০১২ সালের ৭ অক্টোবর জাকিয়া তার ভাতিজা রিফাতকে শ্বাসরোধ করে হত্যা করেন। পরে মরদেহ টয়লেটের খোলা ট্যাংকে ফেলে দেন। খবর পেয়ে পুলিশ রিফাতের মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় জাকিয়াকে গ্রেপ্তার করা হয়।

রিফাতের বাবা ছৈয়দ আকবর বাদী হয়ে আটক জাকিয়াকে একমাত্র আসামি করে চকরিয়া থানায় মামলা করেন। ২০১৩ সালের ৯ জানুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা চকরিয়া থানার তৎকালীন ওসি রঞ্জিত কুমার বড়ুয়া জাকিয়ার বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেন।

রিফাতের বাবা ছৈয়দ আকবর বলেন, আমার স্ত্রীর সঙ্গে ছোট ভাইয়ের স্ত্রী জাকিয়া সুলতানার ঝগড়া হতো। আমি আর স্ত্রী বাড়িতে না থাকার সুযোগে আমার ছেলেটাকে হত্যা করে জাকিয়া টয়লেটের খোলা ট্যাংকে ফেলে দেয়। আমরা এই রায়ে সন্তুষ্ট। 

সাইদুল ফরহাদ/আরএআর