ময়মনসিংহের ফুলবাড়িয়ায় প্রথম শ্রেণিতে পড়ুয়া এক শিশুকে বিস্কুটের প্রলোভন দেখিয়ে ধর্ষণের অভিযোগে করা মামলায় শামছুল হক (৪৫) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১৪। বুধবার (৮ জুন) দুপুরে ময়মনসিংহ র‍্যাব-১৪ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। 

এর আগে মঙ্গলবার (৭ জুন) রাতে জেলার ভালুকা উপজেলার মামারিশপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার শামছুল হক ফুলবাড়িয়ার আন্দারিয়াপাড়া এলাকার মৃত ছয়েব আলীর ছেলে। 

র‍্যাব-১৪ এর সহকারী পরিচালক (স্কোয়াড কমান্ডার) আনোয়ার হোসেন জানান, গত ১১ মে ওই শিশু ছাগল আনার জন্য বাড়ি থেকে বের হয়। এই সুযোগে সামছুল শিশুটিকে বিস্কুটের প্রলোভন দেখিয়ে নির্জন জায়গায় নিয়ে যায় ও ধর্ষণ করেন। 

এ সময় ওই শিশুর চিৎকারে আশপাশের লোকজন ছুটে এলে সামছুল হক পালিয়ে যান। পরে ঘটনাটি জানাজানি হলে ১৩ মে ওই শিশুর বাবা বাদী হয়ে ফুলবাড়িয়া থানায় মামলা দায়ের করেন। সেই মামলার প্রেক্ষিতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সামসুল হক ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। পরে তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান র‍্যাবের এ কর্মকর্তা।

উবায়দুল হক/আরআই