মতিউর রহমান লিটন

পটুয়াখালীর দুমকি উপজেলায় গৃহবধূর ব্যাগ ছিনতাইয়ের মামলায় যুবলীগ নেতা মতিউর রহমান লিটনকে কারাগারে প্রেরণ করেছেন আদালত। বুধবার (৮ জুন) সকালে পটুয়াখালীর চিফ জুডিশিয়াল মেজিস্ট্রেট আদালতে জামিনের আবেদন করলে বিজ্ঞ আদালত লিটনের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

মতিউর রহমান লিটন জেলার দুমকি উপজেলার লেবুখালী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক। 

মামলার এজাহার সূত্রে জানা যায়, আসামি মতিউর রহমান লিটন ও মামলার বাদী রুবিনা দুমকীর লেবুখালী ইউনিয়নের বাসিন্দা। লিটনের সঙ্গে রুবিনার পারিবারিক বিরোধ চলছে। এই বিরোধের জেরে প্রায় সময় লিটন রুবিনাকে আজেবাজে কথা বলে উত্ত্যক্ত করতেন। 

ঘটনার দিন চলতি বছরের ২৩ এপ্রিল (শনিবার) রুবিনা একটি সংস্থা থেকে পঞ্চাশ হাজার টাকা ঋণ নিয়ে বাড়ি ফেরার সময় মতিউর রহমান লিটন তার পথরোধ করে ভুক্তভোগীর শরীরের বিভিন্ন যায়গায় হাতাহাতি শুরু করে। নিরুপায় হয়ে রুবিনা ডাক-চিৎকার দিলে লোকজন আসতে দেখে রুবিনার গলায় থাকা ১ ভরি ওজনের চেইন ও ভ্যানিটিব্যাগে থাকা ৫০ হাজার টাকা নিয়ে দ্রুত পালিয়ে যায় লিটন।

এ ঘটনায় রুবিনা স্থানীয়ভাবে বিচার না পেয়ে পটুয়াখালীর বিজ্ঞ আদালতে একটি মামলা দায়ের করেন। আদালত আজ (বুধবার) মামলার তারিখ ধার্য করলে আসামি আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করলে আদালত তার আগেদন নাকচ করে কারাগারে প্রেরণ করেন।

মাহমুদ হাসান রায়হান/আরআই