একটি হত্যা মামলায় প্রায় ২২ বছর তিনমাস তিনদিন জেল খেটেছে বাবলু শেখ (৫১)। সাজা শেষে প্রায় তিনমাস আগে জেল থেকে মুক্ত হন তিনি। এরপরই আবার অপরাধে জড়িয়ে পড়েন তিনি। শুরু করেন মাদক ব্যবস্যা। ৭ কেজি গাঁজাসহ আটকের পর পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে এমন স্বীকারোক্তি দেন তিনি।

বাবলু শেখকে বুধবার (৮ জুন) রাত ১১টার দিকে কুষ্টিয়ার কুমারখালী বাসস্ট্যান্ড এলাকা থেকে সাত কেজি গাঁজাসহ আটক করে পুলিশ। পরে তার বিরুদ্ধে থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়।

অতীতে বাবলু শেখ কুষ্টিয়া সদর উপজেলার জগতী এলাকার বাসিন্দা ছিলেন। কিন্তু বর্তমানে তিনি কুমারখালী উপজেলার নন্দনালপুর ইউনিয়নের মনোহরপুর গ্রামের ফুলতলার বাসিন্দা। তার বাবার নাম খজের আলী শেখ।

বৃহস্পতিবার (৯ জুন) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন কুমারখালী থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মো. আকিবুল ইসলাম। 

আকিবুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাতে বাসস্ট্যান্ড এলাকা থেকে ৭ কেজি গাঁজাসহ বাবলু শেখকে আটক করা হয়। আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি স্বীকারোক্তি দেন যে, একটি হত্যা মামলায় প্রায় ২২ বছর তিনমাস তিনদিন হাজত খেটেছেন তিনি। তিনমাস আগে বের হয়ে আবার মাদক ব্যবসা করছে।

তিনি আরও বলেন, বাবলু শেখ ছোট থেকেই চুরি, ছিনতাই, মাদকসহ বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িয়ে ছিলেন। বিভিন্ন থানায় তার বিরুদ্ধে মামলা আছে বলে স্বীকারোক্তি দেন বাবলু।

এ বিষয়ে কুমারখালী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান তালুকদার বলেন, ৭ কেজি গাঁজাসহ একজনকে আটক করা হয়েছে। পরে তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়। 

রাজু আহমেদ/এমএএস