কালেমা পড়ে বিয়ে করেছেন প্রায় দেড় বছর হলো। স্বামী-স্ত্রী হিসেবে বাসা ভাড়া নিয়ে ছিলেন দীর্ঘদিন। হঠাৎ স্বামীর সঙ্গে মতান্তরে এবার বাড়িতে এসে কাবিনের দাবিতে অনশনে বসেছেন স্ত্রী। খবর পেয়ে বাড়ি ছেড়ে পালিয়েছেন স্বামী। শুক্রবার (১০ জুন) বরিশালের বাবুগঞ্জ উপজেলার কেদারপুর ইউনিয়নে এ ঘটনা ঘটেছে।

জানা গেছে, রাজধানী ঢাকার মিরপুর-১১ এর কালশী এলাকার বাসিন্দা আইরিন আক্তার ইতির সঙ্গে দীর্ঘদিন ধরেই প্রেমের সর্ম্পক চলে আসছিল বাবুগঞ্জ উপজেলার কেদারপুর ইউনিয়নের পশ্চিম ভূতেরদিয়া নিমতলা এলাকার বাসিন্দা ইউসুফ হাওলাদারের ছেলে সবুজ হাওলাদারের।

আইরিন বলেন, সর্ম্পকের সূত্র ধরে দুজনে দেড় বছর আগে মাদারীপুরের জনৈক হুজুরের কাছে কালেমা পড়ে আকদ সম্পন্ন করে দুজনে মাদারীপুরে বসবাস করতেন। কিন্তু মাসখানেক হলো সবুজ আমাকে জানিয়েছে আমাদের বিয়ের সর্ম্পক তার পরিবার মেনে নেবে না। সে আমাকে এড়িয়ে চলতে শুরু করে। যোগাযোগ করেও পাইনি। আমাদের বিয়ের বিষয় তার পুরো পরিবার জানে। শেষে বাধ্য হয়ে সকালে এই বাড়িতে এসে উঠেছি। কাবিন না করালে আমি অনশন ভাঙব না। দরকার হলে এখানেই মরে যাব।

সবুজের বাবা ইউনসুফ হাওলাদার জানান, সবুজ বাড়িতে নেই। তাকে বাড়ি আসতে বলেছি। যদি তারা আগে বিয়ে করে থাকে, তাতে আমার কোনো দ্বিমত নেই। তবে সুবজ এসব বিষয়ে আমাকে কিছুই জানায়নি। আমি ঘটনার সমাধানের চেষ্টা করছি।

বাবুগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুবুর রহমান বলেন, খবর পেয়ে ওই বাড়িতে পুলিশ পাঠানো হয়েছে। তবে ওই নারী প্রাপ্তবয়স্ক। তিনি দাবি করেছেন, তাদের আকদ আগেই হয়েছে। এবার কাবিনের দাবিতে অবস্থান নিয়েছেন। যেহেতু তারা উভয়েই প্রাপ্তবয়স্ক সে কারণে কোনো অভিযোগ না দিলে পুলিশ পদক্ষেপ নিতে পারে না।

সৈয়দ মেহেদী হাসান/আরএআর