নওগাঁর মান্দায় মাঠে কাজ করতে গিয়ে বজ্রপাতে ২ কৃষকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও দুই কৃষক আহত হয়েছেন। তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার বিকেলে মান্দা উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের রাজশাহী-নওগাঁ মহাসড়কের চোদ্দমাইল মোড়ে এ ঘটনা ঘটে। মান্দা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

মৃতরা হলেন, তেঁতুলিয়া ইউনিয়নের নারায়ণপুর গ্রামের সেফাতুল্লার ছেলে জমশেদ আলী (৩৫) ও জুম্মুন আলীর ছেলে জেহের আলী (৭০)। এ ঘটনায় আহতরা হলেন, কচিমুদ্দিনের ছেলে তৌহিদুল ইসলাম (৭০) এবং ফরহাদ হোসেনের ছেলে আসলাম (৪৫)।

স্থানীয়রা জানান, উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের চোদ্দমাইল জয় ফিলিং স্টেশনের পেছনের জমিতে জমশেদ আলী, জেহের আলী, তৌহিদুল ইসলাম ও আসলামসহ কয়েকজন কৃষক ধান রোপনের কাজ করছিলেন। এ সময় হঠাৎ করে আকাশ কালো হয়ে যায় এবং বৃষ্টি শুরু হয়। তারা কাজ রেখে আশ্রয়ের জন্য চোদ্দমাইল মোড়ে হঠাৎ বজ্রপাত হলে ঘটনাস্থলেই জমশেদ আলী ও জেহের আলী মারা যান। 

ওই সময় আহত দুজনকে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা দেওয়ার জন্য নিয়ে গেলে অবস্থার অবনতি হওয়ায় তাদেরকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

মান্দা উপজেলা নির্বাহী অফিসার আবুবক্কর সিদ্দিক বলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও প্রকল্প বাস্তবায়ন অফিসার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। প্রাথমিকভাবে উপজেলা চেয়ারম্যান নিহতদের প্রত্যেকের পরিবারকে ৫০০০ টাকা করে প্রদান করেছেন এবং তিনি বলেছেন সরকারিভাবে নিহতদের পরিবারকে সহায়তা করা হবে।

এমএএস