কুমিল্লায় স্ত্রীর স্বীকৃতি পেতে মিনহাজুর রহমান নামে এক লন্ডন প্রবাসীর বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন কুমিল্লা দঃ জেলা মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক নিশাত আহমেদ খান। বৃহস্পতিবার (২৩ জুন) কুমিল্লা নগরীর একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন করেন তিনি। 

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ২০১১ সালে ইতালি প্রবাসী (তখন মিনহাজুর ইতালি থাকতেন) মিনহাজুর রহমানের সঙ্গে তার পরিচয় হয়। ২০১৩ সালে ইতালি থেকে দেশে এসে নিশাতকে বিয়ের প্রস্তাব দেন মিনহাজ। পরে উভয়ের সম্মতিতে কাবিন ব্যতিরেকেই নিশাতের বাসায় বিয়ে হয়। এরপর তারা কুমিল্লা নগরীর হাউজিং এস্টেট এলাকায় একটি ভাড়া বাসায় বসবাস শুরু করেন। বিয়ের ১৯ দিন পর আবার ইতালি চলে যান মিনহাজ। তাদের ঘরে একটি পুত্র সন্তানের জন্ম হয়। 

ইতালি থেকে লন্ডন গিয়ে ব্যবসার কথা বলে বিভিন্ন সময় নিশাতকে টাকার জন্য চাপ দিতে থাকেন মিনহাজ। বেশ কয়েকবার টাকা দেওয়া হলেও পরে নিশাত জানতে পারেন মিনহাজের বিরুদ্ধে মানব পাচার মামলায় ইতালির আদালতে ৫ লাখ ৫৫৪ ইউরো জরিমানা করা হয়েছে। তাই ইতালি থেকে পালিয়ে লন্ডন চলে যায় মিনহাজ। ওই জরিমানা পরিশোধের জন্য বিভিন্ন বাহানায় নিশাতের কাছ থেকে টাকা চাইতো মিনহাজ। টাকা দিতে অস্বীকৃতি জানালে তাকে বাসা থেকে বের করে দেওয়াসহ মেরে ফেলার হুমকি দিতেন তিনি। একপর্যায়ে নিশাতের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করে দেন মিনহাজ। 

পরে স্ত্রী এবং সন্তানের দাবি নিয়ে মিনহাজের বাড়িতে গেলে মিনহাজ নিশাতকে বিয়ে করেনি বলে জানায়। তাই সন্তান এবং স্ত্রীর স্বীকৃতির জন্য ওই সংবাদ সম্মেলন করেন মহিলা লীগের এই নেত্রী।

এমএএস