ইনসেটে উৎপল কুমার সরকার

সাভারের আশুলিয়ায় শিক্ষক উৎপল কুমার সরকারকে পিটিয়ে হত্যায় ব্যবহৃত স্টাম্পটি জব্দ করেছে পুলিশ। ঘটনার তিন দিন পর ওই স্টাম্পটি জব্দ করা হয়।

মঙ্গলবার (২৮ জুন) বিকেলে আশুলিয়ার চিত্রশাইল এলাকার হাজী ইউনুছ আলী স্কুল অ্যান্ড কলেজ থেকে ওই স্টাম্পটি জব্দ করে সিসি ক্যামেরার ফুটেজ নিয়ে যায় পুলিশ। প্রায় তিন দিন ধরে ওই শিক্ষা প্রতিষ্ঠানেই পরে ছিল স্টাম্পটি।

সন্ধ্যা ৬টার দিকে স্টাম্প জব্দ ও সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহের বিষয়টি নিশ্চিত করেন কলেজের অধ্যক্ষ ইলিয়াস হোসাইন। এ ঘটনায় নিহতের ভাই অসীম কুমার বাদী হয়ে মামলা করেছেন।

আশুলিয়া থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) এমদাদুল হক বলেন, বিকেলে ওই কলেজ থেকে স্টাম্পটি জব্দ করা হয়েছে। একই সঙ্গে সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হয়েছে। এ ঘটনায় আরও কেউ জড়িত আছে কিনা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি আসামিকে গ্রেপ্তারে কয়েকটি টিম অভিযান চালাচ্ছে। 

প্রসঙ্গত, গত শনিবার (২৫ জুন) দুপুরে হাজী ইউনুস আলী কলেজে প্রমিলা ক্রিকেট ম্যাচ চলাকালে প্রকাশ্যে শিক্ষক উৎপলকে পিটিয়ে গুরুতর আহত করেন একই প্রতিষ্ঠানের শিক্ষার্থী জিতু। পরে শিক্ষক উৎপলকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে তাকে ১৬ ব্যাগ রক্ত দিলেও সোমবার ভোর সোয়া ৫টার দিকে মারা যান তিনি। এ ঘটনায় অভিযুক্ত জিতু ও তার পুরো পরিবার পলাতক রয়েছে।

মাহিদুল মাহিদ/আরএআর