নিহত হাসিবুল বাশার

নোয়াখালীর বেগমগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হাসিবুল বাশার (২২) নামে এক ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার (৭ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে গোপালপুর ইউনিয়নের বাংলাবাজার-গোপালপুর রোডের মবুল্লাহপুর তিন রাস্তার মোড়ে এ ঘটনা ঘটে। 

নিহত হাসিবুল বাশার বেগমগঞ্জের গোপালপুর ইউনিয়নের কোটরা মহব্বতপুর গ্রামের মৃত আবুল বাশারের ছেলে ও ছাত্রলীগের উপজেলা কমিটির সদস্য। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে মাসুম বাহিনী ও হাসিব বাহিনীর মধ্যে ঝামেলা চলছে। বৃহস্পতিবার দুপুরে বাড়ি যাওয়ার পথে বাংলাবাজার- গোপালপুর রোডের মবুল্লাহপুর তিন রাস্তার মোড়ে আগে থেকে অবস্থান করা মাসুম বাহিনী ও হাসান বাহিনীর সন্ত্রাসীরা সড়ক অবরোধ করে হাসিবুলকে কুপিয়ে হত্যা করে। 

বেগমগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাহাত চৌধুরী ঢাকা পোস্টকে বলেন, হাসিব উপজেলা ছাত্রলীগের বর্তমান কমিটির সদস্য। কিছুদিন আগে তিনি সাইফুল ইসলাম নামে বিএনপি থেকে আওয়ামী লীগে আসা এক নেতাকে নিয়ে স্ট্যাটাস দেন। সম্ভবত সেই স্ট্যাটাসের জেরে মাসুম-হাসান বাহিনী তাকে হত্যা করেছে।  

বেগমগঞ্জ মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনি ঢাকা পোস্টকে  ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, দলীয় কোন্দলের কারণে কথা কাটাকাটির একপর্যায়ে ছাত্রলীগকর্মী  হাসান, মাসুমসহ ৭/৮ জন হাসিবকে ছুরি দিয়ে মাথায় ও গলায় মারাত্মক আঘাত করেন। পরবর্তীতে স্থানীয়রা চিকিৎসার জন্য তাকে মাইজদী সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ওসি বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে এসেছি। জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ঘটনাস্থলের আশপাশে পুলিশের টহল বৃদ্ধি করা হয়েছে।

হাসিব আল আমিন/আরএআর