চাঁপাইনবাবগঞ্জের নাচোলে মসজিদের টাকার হিসেব নিয়ে সংঘর্ষে জড়িয়ে ১০ জন আহত হয়েছেন। আজ (১০ জুলাই) সকালে নাচোল উপজেলার কসবা ইউনিয়নের পাইকোড়া মধ্যপাড়া গ্রামে এই সংঘর্ষের ঘটনা ঘটে। এতে একই গ্রামের পাঠান ও পেচি গ্রুপের অন্তত ১০ জন আহত হয়েছেন। 

স্থানীয় বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা যায়, কসবা ইউনিয়নের পাইকোড়া মধ্যপাড়া জামে মসজিদের বর্তমান ও সাবেক কমিটির সদস্যদের মধ্যে অর্থ ও মসজিদের উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে কথা কাটাকাটি শুরু হয়।

 কথা কাটাকাটির এক পর্যায়ে উভয় পক্ষ হাসুয়া, লাঠি-লাদনাসহ দেশি বিভিন্ন অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে পেচি ও পাঠান গ্রুপ। এ সময় দুই পক্ষে অন্তত ১০ জন আহত হয়েছে।

স্থানীয় বাসিন্দা ও শিক্ষক মামুন আলী ঢাকা পোস্টকে বলেন, গ্রামটিতে দীর্ঘদিন থেকে কমিটি গঠন ও মসজিদের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডে নিজেদের কর্তৃত্ব নিয়ে দ্বন্দ্ব চলে আসছে দুই গ্রুপের মধ্যে। ঈদের দিন সকালে কথা কাটাকাটির এক পর্যায়ে হাতাহাতি হলে লাঠিসোটা ও দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। 

এলাকাটিতে এখনো আতঙ্ক বিরাজ করছে। দুই পক্ষই আশঙ্কা করছে, তাদের বাড়িতে হামলা করতে পারে প্রতিপক্ষ গ্রুপের লোকজন। 

নাচোল থানার উপ-পরিদর্শক (এএসআই) লালন কুমার মুঠোফোনে ঢাকা পোস্টকে জানান, কসবায় দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় ১০ জন আহত হয়েছেন। এদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের উদ্ধার করে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) পাঠানো হয়েছে। 

বাকি আহতদেরকে গোমস্তাপুর ও নাচোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তবে রোববার (১০ জুলাই) বিকেল সাড়ে ৪টা পর্যন্ত এ ঘটনায় কেউ মামলা করেনি।

জাহাঙ্গীর আলম/আরআই