সাতক্ষীরার শ্যামনগর উপজেলার উপকূলীয় খোলপেটুয়া নদীর বেড়িবাঁধে ভাঙন দেখা দিয়েছে। বুড়িগোয়ালিনী ইউনিয়নের ৫নং ওয়ার্ডের পশ্চিম দুর্গাবাটি এলাকায় এ ভাঙনের সৃষ্টি হয়েছে। যে কোনো মুহূর্তে উপকূল রক্ষা বাঁধ ভেঙে যাওয়ার আশঙ্কা করা হচ্ছে।

বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজি নজরুল ইসলাম জানান, বৃহস্পতিবার (১৪ জুলাই) দুপুরে খোলপেটুয়া নদীর জোয়ারের পানিতে আকস্মিক ১০০ ফুটর মতো বেড়িবাঁধ নদীতে চলে যায়। দেড় থেকে দুই ফুট অবশিষ্ট রয়েছে। এখনই মেরামত করা না গেলে পরবর্তী জোয়ারের সময় সম্পূর্ণ ভেঙে গিয়ে এলাকা প্লাবিত হয়ে যাবে। 

তিনি বলেন, রাতের জোয়ারের আগেই বাঁধের পাশে মাটি ফেলে রক্ষা করার চেষ্টা করছি। তবে আগামীকাল (শুক্রবার) দিনের বেলা বাঁধ মেরামতের সুযোগ পাওয়া যাবে। গ্রামবাসীকে বাঁধ সংস্কারের জন্য ডেকেছি। কিন্তু শ্রমিক সংকট দেখা দিচ্ছে, চেষ্টা অব্যহত রেখেছি। পানি উন্নয়ন বোর্ডসহ উপজেলা প্রশাসনকে বিষয়টি জানানো হয়েছে। পানি উন্নয়ন বোর্ড কর্মকর্তারা ঘটনাস্থলে আসছেন বলে জানিয়েছেন।

এ বিষয়ে সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ড-১ এর নির্বাহী প্রকৌশলী আবুল খায়েরের সঙ্গে কথা বলতে একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি। 

আকরামুল ইসলাম/আরএআর