অভিযুক্ত রঞ্জিত

কুমিল্লায় সরস্বতী দাস (৩৫) নামে এক গৃহবধূকে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে তার স্বামী রঞ্জিতের (৪০) বিরুদ্ধে। বৃহস্পতিবার (১৪ জুলাই) বিকেলে জেলার মনোহরগঞ্জ উপজেলার লক্ষ্মণপুর এলাকায় এ ঘটনা ঘটে। 

মনোহরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) তপন কুমার বাগচী ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন। নিহত সরস্বতী দাস চাঁদপুরের হাজীগঞ্জ এলাকার সুশীল দাসের মেয়ে। 
 
স্থানীয়দের বরাত দিয়ে ওসি জানান, ১৪ বছর আগে রঞ্জন ও সরস্বতীর বিয়ে হয়। তাদের ১২ বছরের একটি ছেলে সন্তান আছে। স্বামী মারধর করায় ছেলের জন্মের তিন বছর পর বাবার বাড়ি চলে যান সরস্বতী।  

তিন মাস আগে দাম্পত্য ঝামেলা মীমাংসার পর আবার সরস্বতীকে রঞ্জিতের বাড়িতে আনা হয়। রঞ্জিত নোয়াখালীতে আরেকটি বিয়ে করেছেন বলে জানা গেছে। বর্তমানে ওই স্ত্রীও নোয়াখালীতে আছেন। দ্বিতীয় বিয়ের খবর জানতে পেরে তাদের মধ্যে বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে রঞ্জিত স্ত্রী সরস্বতীকে ধারালো দা দিয়ে কুপিয়ে জখম করেন। তার চিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথেই মৃত্যু হয় সরস্বতীর। 

ঘটনার পর থেকে পলাতক রয়েছেন স্বামী রঞ্জিত। এ ঘটনায় নিহতের ভাই মিন্টু দাস বাদী হয়ে মনোহরগঞ্জ থানায় হত্যা মামলার করেছেন। মরদেহ ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। রঞ্জিতকে গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে তপন কুমার বাগচী। 

আরএআর