বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে বৈদ্যুতিক শর্টসার্কিটের কারণে আগুনের সূত্রপাত হলে রোগীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। শনিবার (১৬ জুলাই) বিকেল ৪টার দিকে এ দুর্ঘটনা ঘটে। তবে বড় কোনো দুর্ঘটনার আগেই উপস্থিত মানুষের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সে খবর দিলে তারা আসার আগেই আগুন নিয়ন্ত্রণে আসে।

বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম।

তিনি বলেন, হাসপাতালের বৈদ্যুতিক লাইনগুলো অনেক বছরের পুরোনো। লাইনগুলো পুরাতন হওয়ায় প্রায়ই শর্টসার্কিটের মাধ্যমে আগুনের ঘটনা ঘটে। আমি একাধিকবার মন্ত্রণালয়ে চিঠি দিয়ে পুরাতন ক্যাবল পাল্টে নতুন ক্যাবল দেওয়ার জন্য অবহিত করেছি। কিন্তু কোনো ফল পাচ্ছি না।

তিনি বলেন, আজকে প্রশাসনিক ভবনের পাশে শর্টসার্কিটের কারণে আগুন লাগে। আমাদের স্টাফরা সকলেই ফায়ার সার্ভিসের ট্রেনিংপ্রাপ্ত হওয়ায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন নেভানোর সিলিন্ডার ব্যবহার করায় ধোয়ার সৃষ্টি হলে রোগী ও তার স্বজনদের মধ্যে কিছুটা আতঙ্ক ছড়িয়ে পড়ে।

কোতোয়ালি মডেল থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) লোকমান হোসেন বলেন, এখানে বড় ধরনের কিছুই হয়নি। রোগীরা আতঙ্কিত হয়ে নিচে নেমে এসেছিল। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

দায়িত্বরত আনসার সদস্য সালাম জানান, পরিচালকের কার্যালয়ে যাওয়ার পথে লিফটের পাশে বৈদুতিক শর্টসার্কিটের ঘটনা ঘটে। আমরা সাথে সাথে আগুন নিয়ন্ত্রণে আনি।

সৈয়দ মেহেদী হাসান/এমএএস