দুর্ঘটনাকবলিত বাস-ট্রাক দেখতে জনতার ভিড়

সিরাজগঞ্জের কামারখন্দে বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে পাঁচজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও ১৪ জন। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ৮টার দিকে উপজেলার কোনাবাড়ীতে এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনায় নিহত পাঁচজনের মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন, বগুড়ার শাজাহানপুর থানার মৃত মোকসেদ আলীর ছেলে বীর মুক্তিযোদ্ধা মো. ফজলুর রহমান (৭০), সিরাজগঞ্জের বেলকুচি থানার তামাই গ্রামের আবুল হোসেনের ছেলে মো. হান্নান (৬০), ও বগুড়ার শেরপুর উপজেলার বেতগাড়ী এলাকার ধীরেনের ছেলে বিমল কুমার (৪৫)। 

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোসাদ্দেক হোসেন ঘটনাস্থল থেকে ঢাকা পোস্টকে বলেন, ময়মনসিংহগামী বাসের সঙ্গে উত্তরবঙ্গগামী ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই চারজন মারা গেছেন। আহত হয়েছেন আরও ১৫ জন। গুরুতর আহতদের সিরাজগঞ্জ সদর হাসপাতালে নেওয়ার পথে আরও একজন মারা যান। বাকিদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

প্রত্যক্ষদর্শী যাত্রী মো. শরিফুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, উত্তরবঙ্গীগামী একটি ট্রাক অন্য গাড়িকে ওভারটেক করে বামে চাপছিল। অন্যদিকে ময়মনসিংহগামী যুগান্তর বাসটিও সেই মুহূর্তে আরেকটি গাড়িকে ওভারটেক করে সাইড পাওয়ার আগেই মুখোমুখি সংঘর্ষ হয়।

সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মো. শামীম হোসেন ঢাকা পোস্টকে বলেন, দুর্ঘটনায় পাঁচজন নিহত ও আরও প্রায় ১৩-১৪জন আহত হয়েছেন। তবে আহতরা শঙ্কামুক্ত।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) মো. ফরিদুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, দুর্ঘটনায় আরও ১৪জন আহত হয়েছেন। তাদের মধ্যে দুইজন অর্থোপেডিক্স বিভাগে আছেন। বাকিরা মেডিসিন ওয়ার্ডে রয়েছেন। তাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর হলেও তিনি আশঙ্কামুক্ত।

সিরাজগঞ্জ সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বাহাউদ্দিন ফারুকী ঢাকা পোস্টকে বলেন, ময়মনসিংহগামী যুগান্তর পরিবহনের একটি বাসের সঙ্গে উত্তরবঙ্গগামী ট্রাকের মুখোমুখি সংঘর্ষে পাঁচজন নিহত হন। নিহতের মধ্যে তিনজনের নাম পরিচয় পাওয়া গেছে। আহতরা সদর হাসপাতালে ভর্তি আছেন।

শুভ কুমার ঘোষ/এসপি