সাভারে পরিত্যক্ত থাই চুরির অপবাদ দিয়ে মনির হোসেন (১৪) নামে এক কিশোরকে প্রায় ৫ ঘণ্টা ধরে হাত-পা ও চোখ বেঁধে মধ্যযুগীয় নির্যাতনের অভিযোগ উঠেছে বাড়িওয়ালাসহ স্থানীয় কয়েকজনের বিরুদ্ধে। এ ঘটনায় অভিযুক্ত বাড়িওয়ালা নাসিম ইকবালকে আটক করেছে পুলিশ। 

মঙ্গলবার (১৯ জুলাই) সকালে সাভারের দিলখোশবাগ এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে দুপুর ১২টার দিকে পুলিশ আহত কিশোরকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। 

ভুক্তভোগী কিশোর চাঁদপুর সদর থানার ইসমাইল হোসেনের ছেলে। বতর্মানে সাভারে রেডিওকলোনী এলাকার রবিন মার্কেটের পাশে একটি ভাড়া বাড়িতে মায়ের সঙ্গে বসবাস করেন। আগে মাদরাসায় পড়লেও গত এক বছর ধরে পড়ালেখা বাদ দিয়েছে মনির। 

আটক নাসিম ইকবাল ওই এলাকার বাড়িওয়ালা বলে জানা গেছে। তার বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি। 

ভুক্তভোগী কিশোর মনির হোসেন বলে, আমারে প্রায় ৫ ঘণ্টা বেঁধে মারধর করেছে। অনেক মাফ চেয়েছি। কিন্তু তারা কয়েকজন মিলে আমাকে মারধর করেছে। আমাকে বাড়ির ছাদ থেকে ফেলে দিয়ে মেরে ফেলার হুমকি দিয়েছে। তারা বলে চুরি করতে এসে ছাদ থেকে পরে মারা গেছে বলে পুলিশকে বলবে। ভোর পাচঁটা থেকে ৯টা পর্যন্ত আমাকে মারধর করেছে। আমিতো পড়ে থাকা থাইয়ের টুকরা হাতে নিয়েছিলাম। তারা মটর ও মোবাইল চুরির অপবাদ দিয়ে মারধর করেছে। 

সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা ডা. সায়েমুল হুদা বলেন, কিশোরের সারা শরীরের মারধরের চিহ্ন রয়েছে। তার চিকিৎসা চলছে। তবে আশঙ্কামুক্ত। 

সাভার মডেল থানা পুলিশের (এসআই) সিকদার হারুন ওর রশিদ বলেন, আমরা ৯৯৯ এ খবরের ভিত্তিতে সাভারের দিলখোশাবাগ থেকে এক কিশোরকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছি। এসময় অভিযুক্ত এক ব্যক্তি আটক করা হয়েছে। এ ব্যাপারে আটক নাসিম ইকবালসহ কয়েকজনের বিরুদ্ধে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। 

মাহিদুল মাহিদ/এমএএস