জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ও গাইবান্ধা-৫ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়ার মৃত্যুতে শোকাহত গাইবান্ধাবাসী।

শুক্রবার (২২ জুলাই) দিবাগত রাত ২টার দিকে (নিউইয়র্ক সময় বিকেল ৪টা) যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ক্যানসারে আক্রান্ত হয়ে ৯ মাস ধরে সেখানে চিকিৎসা নিচ্ছিলেন তিনি। 

প্রিয় নেতা ও বর্ষীয়ান রাজনীতিবিদ ফজলে রাব্বী মিয়ার মৃত্যুর খবরে শনিবার সকাল থেকে সাঘাটা উপজেলার গটিয়া গ্রামের (মিয়া বাড়ি) বাড়িতে ছুটে আসতে থাকেন বিভিন্ন এলাকার মানুষ।

১৯৪৬ সালের ১৫ এপ্রিল গটিয়া গ্রামে জন্মগ্রহণ করেন অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া। গ্রামের বাড়িতে ভাইয়েরা বসবাস করলেও দুই মেয়ে-স্ত্রীকে নিয়ে ঢাকায় থাকতেন তিনি।

নেতাকর্মী ও স্থানীয়রা জানান, টানা ৭ বারের নির্বাচিত সংসদ সদস্য ছিলেন তিনি। ফজলে রাব্বীর মৃত্যুতে রাজনীতির একটি অধ্যায়ের সমাপ্তি হয়েছে। সাঘাটা-ফুলছড়ি তথা গাইবান্ধাবাসীও হারিয়ে ফেললেন একজন রাজনৈতিক অভিভাবককে। সব শ্রেণির মানুষের জন্য তার দরজা খোলা ছিল। তিনি ছিলেন ত্যাগী ও আদর্শ ব্যক্তিত্বের অধিকারী। শুধু তাই নয়, তিনি ছিলেন এলাকার উন্নয়ন কর্মকাণ্ড আর নেতা সৃষ্টির কারখানা।

তার ছোট ভাই ফরহাদ রাব্বী বলেন, রোববার (২৪ জুলাই) রাত ১১টায় তার মরদেহ আমেরিকা থেকে পাঠানো হবে। সোমবার সকাল পৌনে ৯টায় ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবে। এরপর ঢাকায় সংসদ ভবনের প্লাজায় জানাজাসহ নিজ বাড়িতে মরদেহ আনার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

রিপন আকন্দ/এসপি