মাকসুদুর রহমান জিমাম

সুনামগঞ্জে প্রেম করে পালিয়ে বিয়ের পর পরদিন গোসল করতে গিয়ে পুকুরের পানিতে ডুবে মাকসুদুর রহমান জিমাম নামে এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার (২২ জুলাই) রাত সাড়ে ৮টার দিকে সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার পান্ডারগাঁও ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের পলিরচর গ্রামের আকবর আলীর পুকুরে এ ঘটনা ঘটে। 

নিহত মাকসুদুর রহমান জিমাম সুনামগঞ্জ পৌর শহরের আরপিননগর এলাকার মুজিবুর রহমানের ছেলে। তিনি ছাতকে সিমেন্ট কারখানায় কাজ করতেন।

পুলিশ জানায়, গত বৃহস্পতিবার (২১ জুলাই) ভোর ৬টার দিকে প্রেমিক মাকসুদুর রহমান জিমাম তার প্রেমিকা তাছলিমা বেগমকে বিয়ে করার জন্য বাড়ি থেকে বের করে নিয়ে আসেন। সকাল ১০টার দিকে শান্তিগঞ্জ উপজেলার পাগলা বাজারের এক ইমামের মাধ্যমে তাদের বিয়ে সম্পন্ন হয়। পরে তারা ডাবর এলাকায় নৌকা ঘাটে গিয়ে দোয়ারাবাজার উপজেলার পান্ডারগাঁও ইউনিয়নের পলিরচর গ্রামের মৃত মোশাহিত আলীর ছেলে নৌকার মাঝি আমির আলী ও তার ছেলে আলী মার্জানের সঙ্গে পরিচিত হয়ে তাদের বাড়িতে আশ্রয় নেন। 

পরদিন শুক্রবার রাতে খাওয়া-দাওয়া শেষে রাত সাড়ে ৮টার দিকে আমির আলীর ছেলে মার্জানকে নিয়ে তাদের পুকুর ঘাটে গোসল করতে যান জিমাম। গোসল শেষে সাবান বা পিচ্ছিল জাতীয় কিছুতে পা ফসকে পানিতে পড়ে যান তিনি। সাঁতার না জানার কারণে পুকুরে ডুবে যান। সঙ্গে থাকা মার্জানের চিৎকার শুনে আশপাশের মানুষ এসে রাত ৯টার দিকে তার মরদেহ উদ্ধার করে। 

দোয়ারাবাজার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবদুলাল ধর ঢাকা পোস্টকে জানান, পুকুরের পানিতে ডুবে এক যুবকের মৃত্যুর খবর পেয়ে পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নিয়ে আসে। পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ ছাড়াই মরদেহ নেওয়ার অনুরোধ করা হয়। নিহত যুবক যেহেতু আমার থানার বাসিন্দা নন, তাই তার মৃত্যুর কারণ নিশ্চিত হতে ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। 

আরএআর