নেত্রকোণায় জমি-সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের লোকজনের হামলায় সেলিম মিয়া (৪৫) নামে এক ব্যক্তি নিহত হওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ সময় হামলা ফেরাতে গিয়ে আরও কয়েকজন গুরুতর আহত হয়েছেন। তবে আহতদের পরিচয় জানা সম্ভব হয়নি।

মঙ্গলবার (২৬ জুলাই) দুপুরে জেলার কেন্দুয়া উপজেলার গড়াডোবা ইউনিয়নের ডুমদি গ্রামে এ ঘটনা ঘটে। নিহত সেলিম মিয়া ডুমদি গ্রামের মৃত আব্দুল মজিদের ছেলে।

এসব তথ্য নিশ্চিত করেছেন কেন্দুয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী হোসেন।

তিনি বলেন, আমরা ঘটনাস্থলে আছি। নিহত ব্যক্তির মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে এবং এ ঘটনায় প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান ওসি।

পুলিশ ও স্থানীয় ব্যক্তিরা জানান, ডুমদি গ্রামের সেলিম মিয়ার সঙ্গে একই গ্রামের হাবিবুর রহমানের ছেলে সোহেল মিয়া গংদের দীর্ঘদিন ধরে জমি-সংক্রান্ত বিরোধ চলে আসছিল। আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে বিরোধপূর্ণ ওই জমিতে কাজ করছিলেন কৃষক সেলিম। এ সময় প্রতিপক্ষের সোহেল মিয়া গং ধারালো অস্ত্র দিয়ে সেলিমের ওপর হামলা করলে তিনি মারাত্মক আহত হন। তাকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

খবর পেয়ে দৌড়ে আসেন সেলিম মিয়ার পক্ষের লোকজন। হামলায় কয়েকজন আহত হন। পরে তাদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মো. জিয়াউর রহমান/এনএ