জাতির পিতার স্মৃতিকে চিরস্মরণীয় করে রাখতে বঙ্গবন্ধু ও তার পরিবারের ছবি এবং বঙ্গবন্ধুর জীবনচরিত ও কর্মসংক্রান্ত বিভিন্ন প্রকার গ্রন্থাবলী সংরক্ষণ করতে ৩ আনসার ব্যাটালিয়নে বঙ্গবন্ধু কর্নার তৈরি করা হয়েছে। গতকাল মঙ্গলবার (২৬ জুলাই) কর্নারের উদ্বোধন করেছেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর খুলনা রেঞ্জের রেঞ্জ কমান্ডার উপ-মহাপরিচালক শাহ্ আহমদ ফজলে রাব্বী। 

খুলনার রূপসা উপজেলার ইলাইপুরে অবস্থিত ৩ আনসার ব্যাটালিয়নে বঙ্গবন্ধু কর্নার তৈরি করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে ব্যাটালিয়নের অধিনায়ক চন্দন দেবনাথ, সহকারী পরিচালক মো. তৌফিক আনোয়ার, কোম্পানি কমান্ডার রাজিব হোসাইন ও ব্যাটালিয়নের সকল সদস্য উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে ১৫ আগস্টে শাহাদাতবরণকারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসাসহ পরিবারের অন্যান্য সদস্যবর্গ, জাতীয় চার নেতা, মহান মুক্তিযুদ্ধে শাহাদাতবরণকারী ৩০ লাখ শহীদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়। এসময় রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয় এবং দেশের শান্তি ও উপস্থিত সবার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।  

পরে অতিথিদের নিয়ে বঙ্গবন্ধু কর্নার পরিদর্শন করেন উপ-মহাপরিচালক শাহ্ আহমদ ফজলে রাব্বী। পরিদর্শন শেষে বঙ্গবন্ধু কর্নারে ব্যাটালিয়নের পরিদর্শন বইতে নিজের মন্তব্যসহ স্বাক্ষর করেন তিনি।

পরিদর্শন শেষে শাহ্ আহমদ ফজলে রাব্বী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাংলাদেশ একে অপরের পরিপূরক। আমাদের প্রত্যেকের নিজের সবকিছু জানা যেমন প্রয়োজন ঠিক একইভাবে বঙ্গবন্ধু ও বাংলাদেশকে জানাও প্রয়োজন। বঙ্গবন্ধু কর্নারে রক্ষিত বিভিন্ন বই পড়ে ব্যাটালিয়নের সদস্যগণ বঙ্গবন্ধু ও বাংলাদেশ সম্পর্কে জানতে পারবে, এখানের বিভিন্ন ছবি দেখে বঙ্গবন্ধুকে আরও বেশি হৃদয়ে ধারণ করতে পারবে। 

এমএএস