কুমিল্লায় ১৬ লাখ টাকার কৃত্রিম চুল (পরচুলা) ছিনতাইয়ের অভিযোগে সাজিদুল আলম (২৪) নামে এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলা হয়েছে। সোমবার (১ আগস্ট) রাতে জেলার বুড়িচং উপজেলায় এ ঘটনা ঘটে। 

অভিযুক্ত ছাত্রলীগ নেতা সাজিদুল আলম কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সাধারণ সম্পাদক পদে আছেন। তিনি বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়নের গাজীপুর গ্রামের রহমত আলীর ছেলে। 

মঙ্গলবার বিকেলে ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মারুফ রহমান। 

তিনি জানান, গত শুক্রবার (২৯ জুলাই) সকাল ১১টার দিকে বুড়িচংয়ের ইয়াকিন হিউম্যান হেয়ার প্রসেসিং অ্যান্ড সাপ্লাই নামে একটি প্রতিষ্ঠানের ৮বস্তা কৃত্রিম চুল অটোরিকশাযোগে কুমিল্লা শহরে পাঠান সেলুনের মালিক হুমায়ুন কবির। যার মূল্য ১৬ লাখ টাকা। অটোরিকশাটি খাড়াতাইয়া এলাকায় পৌঁছালে পুলিশ পরিচয় দিয়ে অটোরিকশার গতিরোধ করে চুল ছিনতাই করে নিয়ে যাওয়া হয়। এসময় ওই অটোরিকশাটিও নিয়ে যায় ছিনতাইকারীরা। পরে চুলের মালিক হুমায়ুন কবির বাদী হয়ে লিখিত অভিযোগ দেন। ওই অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য গত সোমবার (১ আগস্ট) রাতে অটোরিকশা চালক আশরাফুলকে আটক করে থানা পুলিশ। সিসিটিভি ফুটেজ এবং অটোরিকশা চালকের দেওয়া তথ্যে ছিনতাই হওয়া চুল এবং অটোরিকশা উদ্ধার করা হয়। 

তিনি আরও জানান, সিসিটিভি ফুটেজ এবং অটোরিকশা চালকের তথ্যে ছিনতাইয়ের সঙ্গে জড়িত ছাত্রলীগ নেতা সাজিদুলের নাম পায় পুলিশ। পরে সোমবার রাতে সাজিদুলকে প্রধান আসামি করে ৩-৪ জন অজ্ঞাতনামার বিরুদ্ধে মামলা করেন প্রতিষ্ঠানের মালিক হুমায়ুন কবির। 

ওসি বলেন, এ ঘটনায় সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে ছাত্রলীগ নেতার জড়িত থাকার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এসকেডি