মঞ্জুরুল ইসলাম

ময়মনসিংহের গৌরীপুর প্রেস ক্লাবের সদস্য সচিব ও আমাদের সময়ের উপজেলা প্রতিনিধি মশিউর রহমান কাউসারকে প্রাণ নাশের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে প্রতিবেশী মঞ্জুরুল ইসলামের (৩৭) বিরুদ্ধে। এ ঘটনায় বুধবার (১০ আগস্ট) রাতে গৌরীপুর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। 

অভিযুক্ত মঞ্জুরুল পৌর শহরের মধ্য ভালুকা মহল্লার মৃত ময়েজ উদ্দিনের ছেলে।

জিডি সূত্রে জানা গেছে, গৌরীপুর রেলওয়ে স্টেশনে কাউসারের ব্যবসায়িক প্রতিষ্ঠান রয়েছে। বুধবার বেলা পৌনে ১২টার দিকে স্টেশনের সামনে কাউসারকে দেখতে পেয়ে মঞ্জুরুল ইসলাম ও তার সহযোগী সিদ্দিক মিয়া তাকে গালি-গালাজ করে হুমকি দেয়। পরে ওই দিন রাতে কাউসার গৌরীপুর থানায় সাধারণ ডায়েরি করেন।

সাংবাদিক মশিউর রহমান কাউসার

মশিউর রহমান কাউসার বলেন, গত ২৭ মার্চ ছাত্রলীগ নেতার ওপর হামলার সংবাদ প্রকাশের জের ধরে আমার পা কেটে নেওয়া ও প্রাণ নাশের হুমকি দিয়েছে মঞ্জুরুল ও তার সহযোগী। তার সঙ্গে আমার অন্য কোনো বিরোধ নেই।

এ ব্যাপারে মঞ্জুরুল ইসলাম বলেন, কাউসারের সঙ্গে আমাদের জমি নিয়ে দীর্ঘদিনের বিরোধ আছে। তিনি ওই জমি থেকে জোরপূর্বক বাঁশ কেটে নিয়ে যান। আমরা নিষেধ করলে তিনি নিউজ ও সাংবাদিকতার ভয় দেখান। ঘটনার দিন এসব বিষয় নিয়ে তার সঙ্গে কথা হয়েছে। হুমকির দেওয়ার অভিযোগ সম্পূর্ণ বানোয়াট।

গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. আব্দুল হালিম সিদ্দিকী বলেন, জিডি করা হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

উবায়দুল হক/আরআই