গ্রেপ্তারের ভয়ে ঠিকানা পরিবর্তন করে দীর্ঘ ২১ বছর পালিয়ে থাকার পরও অস্ত্র মামলার আসামি মো. জামাল হোসেনের (৫০) শেষ রক্ষা হলো না। বিশেষ অভিযান চালিয়ে তাকে মুন্সিগঞ্জ থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব। 

বৃহস্পতিবার (১১ আগস্ট) র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার এএসপি মো. রিজওয়ান সাঈদ জিকু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

এর আগে বুধবার (১০ আগস্ট) বিকেলে মুন্সিগঞ্জের গজারিয়া থানাধীন বালুয়াকান্দি রায়পুরা এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে জামাল হোসেনকে গ্রেপ্তার করে র‌্যাব। গ্রেপ্তার জামাল হোসেন ফতুল্লার গঙ্গানগরের দাদন মিয়ার ছেলে।

র‌্যাব জানায়, জামালের বিরুদ্ধে ২০০১ সালে ফতুল্লা থানায় অস্ত্র আইনে একটি মামলা করা হয়। পরবর্তীতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেপ্তার এড়াতে নারায়ণগঞ্জ থেকে পালিয়ে মুন্সিগঞ্জের গজারিয়ায় নতুন ঠিকানায় বসতি স্থাপন করে স্থায়ীভাবে বসবাস শুরু করেন তিনি। দীর্ঘ ২১ বছর পলাতক ছিলেন তিনি। তার বিরুদ্ধে পৃথকভাবে অভিযোগ প্রমাণিত হওয়ায় ২০১৬ সালে আদালত তাকে মোট ১৭ বছরের কারাদণ্ড দেন। এছাড়াও গ্রেপ্তার জামালের বিরুদ্ধে সোনারগাঁও এবং গজারিয়া থানায় পৃথক দুটি মাদক মামলা রয়েছে। 

আরএআর