কুমিল্লায় খাবারের দাম চাওয়ায় একটি রেস্টুরেন্টে হামলা চালিয়ে ভাঙচুর করেছে কিশোর গ্যাংয়ের সদস্যরা। এ সময় উল্টো মালিকের কাছে চাঁদা দাবি করা হয়। এতে ঘটনাস্থল থেকে পুলিশ রাব্বি নামের এক সদস্যকে আটক করেছে পুলিশ।

শুক্রবার (১২ আগস্ট) সকালে কুমিল্লা নগরীর ধর্মসাগর গেট-সংলগ্ন পিজ্জা ক্যালজুন রেস্টুরেন্টে এ হামলা চালানো হয়। এ ঘটনায় মালিক থানায় লিখিত অভিযোগ করেছেন।

লিখিত অভিযোগে রেস্টুরেন্ট মালিক মো. শাহিদুজ্জামান বলেন, শুক্রবার সকালে তিন-চারজন কিশোর নাশতা করে চলে যাওয়ার সময় খাবারের দাম চাইলে হুমকি দিয়ে উল্টো আমার কাছে চাঁদা দাবি এবং গালমন্দ করে। একপর্যায়ে আরও কয়েকজন এসে তাদের সঙ্গে যুক্ত হয়ে দোকানের আসবাব ভাঙচুর করে। তারা ক্যাশ কাউন্টারে ডুকে আমাকে মেরে তিন হাজার হাতিয়ে টাকা নেয় এবং আমাকে হত্যার হুমকি দেয়।

এ সময় দোকানে থাকা কাস্টমাররা এগিয়ে এলে রাব্বি নামের কিশোর ছুরি দেখিয়ে কাস্টমারদের গালাগাল করতে থাকে। খবর দিলে পুলিশ এসে ঘটনাস্থল থেকে রাব্বিকে আটক করে। বাকিরা পালিয়ে যায়।

জানতে চাইলে নগরীর বেশ কয়েকজন বাসিন্দা অভিযোগ করে বলেন, ধর্মসাগর পাড় এলাকায় কিশোর গ্যাংয়ের দৌরাত্ম্য সবচেয়ে বেশি। উঠতি বয়সের কিশোর-তরুণরা এখানে দিনভর ইভ-টিজিং, মাদক, ছিনতাইসহ নানা অপকর্মে জড়িত থাকে। তাদের অত্যাচারে এলাকায় চলাচল করা কষ্টসাধ্য হয়ে পড়েছে।

স্থানীয়রা অভিযোগ করেছেন, আধিপত্য বিস্তার নিয়ে এসব গ্যাংয়ের সদস্য প্রায়ই দেশীয় অস্ত্র নিয়ে নিজেদের মধ্যে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে সাধারণ বসবাসকারীরা উদ্বিঘ্নে থাকেন।

কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সহিদুর রহমান ঢাকা পোস্টকে বলেন, হোটেলে হামলার বিষয়টি তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। 

এনএ