পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, ১৫ আগস্ট বঙ্গবন্ধু হত্যার মাত্র ৭ ঘণ্টার মধ্যে পাকিস্তান খন্দকার মোস্তাকের সরকারকে স্বীকৃতি দেয়। এটা প্রমাণ করে বঙ্গবন্ধু হত্যার সঙ্গে পাকিস্তান জড়িত ছিল।
 
শুক্রবার (১২ আগস্ট) রাজশাহীর মোহনপুরে শোকসভায় অংশ নিয়ে এই মন্তব্য করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী। দুপুরের দিকে মোহনপুর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে এই শোকসভা আয়োজন ছিল। তাতে প্রধান বক্তা ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী। ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শাহরিয়ার আলম বলেন, জিয়া, খালেদা, ড. ইউনুস ও পাকিস্তান একই সূত্রে গাঁথা। এদের বিরুদ্ধে লড়াই করছেন শেখ হাসিনা। এরা বিভিন্ন সময়ে নানাভাবে ষড়যন্ত্র করে। এখন গুজব ছড়িয়ে জনমনে আতঙ্ক ছড়ানোর চেষ্টা করছে। আসলে বাংলাদেশকে পেছন থেকে টেনে ধরাই তাদের উদ্দেশ্য।

তিনি সবাইকে গুজব বিশ্বাস না করার পরামর্শ দিয়ে তিনি বলেন, আমাদের কাজ সামনের দিকে তাকানো। বর্তমানে দেশের রিজার্ভ ৪২ বিলিয়ন ডলার। আমাদের রেমিটেন্সও ভালো। এ বছর রপ্তানি আয় হবে ৬২ বিলিয়ন ডলার।
 
দেশের অর্থনীতি নিয়ে অপপ্রচারকারীদের জবাব দিয়ে প্রতিমন্ত্রী বলেন, বিশ্বের ১৫০ থেকে ১৭০টি দেশ দেউলিয়া হলে, তবেই বাংলাদেশের গায়ে আঁচড় লাগলেও লাগতে পারে। ২০৪১ সালের উন্নত বাংলাদেশ না হওয়া পর্যন্ত আওয়ামী লীগ ঘরে ফিরবে না।

ফেরদৌস সিদ্দিকী/আরআই