মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ. ম. রেজাউল করিম বলেছেন, বঙ্গবন্ধুকে হত্যার কুশীলব ছিলেন জিয়াউর রহমান। কিন্তু বঙ্গবন্ধুর হত্যায় পরিকল্পনা ও ষড়যন্ত্রকারীদের বিচার আজও হয়নি। শেখ হাসিনার আমলে বিচার না হলে, সে বিচার আর কোনো দিন হবে না।

সোমবার (১৫ আগস্ট) দুপুর ১২টায় পিরোজপুর জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ আব্দুর রাজ্জাক সাইফ মিজান স্মৃতি সভাকক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, সেদিন স্বাধীনতা বিরোধীদের রাষ্ট্রীয় ক্ষমতায় আনা হয়। তাদের হাইকমিশনে চাকরি দেওয়া হয়। খালেদা জিয়া বঙ্গবন্ধুর খুনিদের প্রত্যেকটা পদক্ষেপে সহায়তা করেছিলেন। যারাই ক্ষমতার অপব্যবহার করেছে, তারা আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে। ২১ বার হত্যার মুখোমুখী হয়েও শেখ হাসিনা আজও দেশের মানুষের কথা ভাবেন। 

জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান, জেলা সিভিল সার্জন ডা. হাসনাত ইউসুফ জাকি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমএ হাকিম হাওলাদার।

এ সময় উপস্থিত ছিলেন- জেলা পরিষদের প্রধান নির্বাহী রেবেকা খান, সরকারি সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ সৈয়দ আলী আজম, এনএসআইয়ের যুগ্ম পরিচালক আব্দুল কাদের, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য ইছাহাক আলী খান পান্না, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক খান বাদশা, যুগ্ম সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান ফুলু, সাংগঠনিক সম্পাদক জিয়াউল আহসান গাজী, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক গৌতম রায় চৌধুরী।

আরও উপস্থিত ছিলেন- জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদা বারেক, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম শিকদার মন্টু, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাদুল্লাহ লিটন, জেলা যুব মহিলা লীগের সভাপতি মুনিরা আক্তার এ্যানিসহ অনেকে। 

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে সনদপত্র ও পুরস্কার বিতরণ করে পিরোজপুর জেলা শিল্পকলা একাডেমি এবং  ৮ জন যুব ও যুব মহিলাকে ৫ লাখ ৬০ হাজার টাকা ঋণ প্রদান করে জেলা যুব উন্নয়ন অধিদপ্তর।

এর আগে সকালে দিবসটি পালন উপলক্ষে পিরাজপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। 

আবীর হাসান/এসপি